রাজনীতি

গ্যাসের মূল্যবৃদ্ধি হলে আন্দোলনের হুমকি ওয়ার্কার্স পার্টির

গ্যাসের মূল্যবৃদ্ধি হলে ব্যাপক আন্দোলন গড়ে তোলার হুমকি দিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম প্রধান শরিক ওয়ার্কার্স পার্টি। সোমবার (১৮ মার্চ) রাজধানীর তোপখানা রোডে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর কমিটির সভা থেকে এমন ঘোষণা দেয়া হয়।

Advertisement

ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে সভায় গ্যাসের অভাবনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানানো হয়। বলা হয়, গ্যাসের মূল্যবৃদ্ধি হলে ওয়ার্কার্স পার্টি আন্দোলন গড়ে তুলবে।

সভায় আরও বলা হয়, একদিকে গ্যাস ব্যবহারকারী নাগরিক সঠিকভাবে ও সময় মতো গ্যাস পান না, অপরদিকে চুলাপ্রতি মূল্যবৃদ্ধি স্বাভাবিকভাবে তাদের জীবনকে আরও দুর্বিষহ করে তুলবে। তাই নয়, শিল্প উৎপাদন, রফতানি, পরিবহন সব ক্ষেত্রে এর বিরূপ প্রভাব পড়বে। এলপিজির বাজার ও এলএমজির পথপ্রশস্ত করার জন্যই বছর বছর গ্যাসের মূল্যবৃদ্ধি করা হচ্ছে।

সভায় রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান ও সদস্যদের পদত্যাগের দাবি এবং গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকাবাসীকে এগিয়ে আসার অনুরোধ জানানো হয়।

Advertisement

ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগর কমিটির এ সভায় কেন্দ্রীয় প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সভাপতি রাশেদ খান মেনন। এছাড়া সভায় ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়, ঢাকা মহানগর সম্পাদকমণ্ডলীর সদস্য তৌহিদুর রহমান, মহানগর কমিটির সদস্য বেনজির আহমেদ, মুর্শিদা আখতার নাহার, জাহাঙ্গীর আলম ফজলু, কাজী আনোয়ারুল ইসলাম টিপু, মুতাসিম বিল্লা সানি প্রমুখ উপস্থিত ছিলেন।

এইউএ/আরএস/এমএস