লাইফস্টাইল

সহজেই তৈরি করুন চিকেন চাপ

পরোটা কিংবা নানরুটির সঙ্গে খেতে বেশ লাগে চিকেন চাপ। সঙ্গে একটুখানি সস বা মেয়নেজ হলে তো জমে যায় বেশ। তবে দোকান থেকে না কিনে নিজেই তৈরি করতে পারেন চিকেন চাপ। চলুন রেসিপি জেনে নেয়া যাক-

Advertisement

আরও পড়ুন : বিকেলের নাস্তায় মচমচে পেঁয়াজু

উপকরণ:

মুরগির বুকের মাংস- ৬ টুকরাআদা বাটা- ২ চা চামচরসুন বাটা- আধা চা চামচমরিচ গুঁড়া- ১ চা চামচভিনেগার- আধা চা চামচলেবুর রস- ১ টেবিল চামচগরম মশলা গুঁড়া- ১ চা চামচগোল মরিচ গুঁড়া-  আধা চা চামচবাদাম বাটা- ১ টেবিল  চামচসরিষা বাটা- ১ টেবিল  চামচজিরা গুঁড়া- ১ চা চামচসয়াসস- ১ টেবিল চামচটমেটো সস- ২ টেবিল চামচকাবাব মসলা- ১ চা চামচসরিষার তেল-  ২ টেবিল  চামচবেসন- পরিমাণমতোতেল- পরিমাণমতোলবণ- স্বাদমতো।

Advertisement

প্রণালি:

প্রথমে মুরগির বুকের মাংসের টুকরা গুলো লম্বা করে কেটে নিন। তারপর মাংসগুলোকে হেমার দিয়ে পিটিয়ে থেতো করে নিতে হবে। এখন অন্য একটি পাত্রে মাংসগুলো নিয়ে তাতে আদা বাটা, রসুন বাটা, মরিচ গুড়া, ভিনেগার, লেবুর রস, গরম মসলা গুঁড়া, গোল মরিচ গুঁড়া, সয়াসস, টমেটো সস, কাবাব মসলা, লবণ ও সরিষার তেল দিয়ে মেখে মেরিনেট করে নিন। 

আরও পড়ুন : যেভাবে রাঁধবেন মুরগির মাংসের ভুনা খিচুড়ি

এবার বেসনে মেরিনেট করা মাংসগুলো গড়িয়ে নিন। গড়ানো হয়ে গেলে গরম তেলে ভাজতে থাকুন বাদামী রং হয়ে এলে উঠিয়ে হট টমেটো সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন চাপ।

Advertisement

এইচএন/পিআর