প্রবাস

‘বঙ্গবন্ধুর জন্মদিন শিশুর জীবন করো রঙিন’

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির বাংলাদেশ দূতাবাসের আয়োজনে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

Advertisement

‘বঙ্গবন্ধুর জন্মদিন শিশুর জীবন করো রঙিন’ স্লোগানে উদ্বুদ্ধ হয়ে রোববার স্থানীয় সময় সকাল ৯টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে দূতাবাস সচিব মো. জোবায়েদ হোসেনের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে দূতালয় প্রধান শহীদুজ্জামান ফারুকী, শ্রম সচিব আবদুল হালিম মিয়া, পাসপোর্ট সচিব মোহাম্মদ রিয়াজুল হক ও দূতাবাস সচিব মো. জোবায়েদ হোসেন। এরপর বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল, অধ্যক্ষ মীর আনিসুল হাসান, নাসির তালুকদার, রফিকুল ইসলাম, বিমানের ব্যবস্থাপক নিধান বড়ুয়া, ইঞ্জিনিয়ার আশীষ কুমার বড়ুয়া, জাকির হোসেন জসিম, প্রিংকা খোন্দকার, বাংলাদেশ থেকে আগত উপ-সচিব তায়েফা সিদ্দিকা, মোহাম্মদ আইযুব প্রমুখ।

Advertisement

বঙ্গবন্ধুসহ দেশের জন্য সব শহীদের ও নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলায় শহীদ সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। পরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

পরবর্তীতে আবুধাবির বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দূতাবাসের উদ্যোগে আলোচনা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এমআরএম/পিআর

Advertisement