প্রবাস

বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ার আহ্বান প্রবাসীদের

জর্ডানের আম্মানে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. এনায়েত হোসেন প্রবাসীদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী পড়ার আহ্বান জানিয়েছেন। বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতার অবদানের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তার সাহসী ও দেশ প্রেমের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্য আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’

Advertisement

শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে আম্মানে বাংলাদেশ দূতাবাস। ১৭ মার্চ দূতাবাসের হল রুমে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রদূত এনায়েত হোসেনের সভাপতিত্বে এবং দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ মনিরুজ্জামান ও দূতালয় প্রধান সালেহা মোজাম্মেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুরুতে পবিত্র কুরআন তেলায়াত করেন দূতাবাসের কর্মকর্তা মহিউদ্দিন। এ ছাড়া বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

জর্ডানে বসবাসরত বাংলাদেশি শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আগত সব শিশুকেই উপহার প্রদান করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিনকে আরও আনন্দময় করতে শিশুদের নিয়ে কেক কাটা হয়।

Advertisement

এ ছাড়া জর্ডানে বসবাসকারী বাংলাদেশি কমিউনিটি নেতাদের মধ্যে প্রবাসী বাংলাদেশি কল্যাণ সমিতির সভাপতি জালাল উদ্দিন (বশির), জর্ডান আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্যামল সরকার, সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম (জিয়া) কোহিনুর রহমান, স্বপন ব্যাপারী, ফজিলাতুন্নেছা ফাউন্ডেশনের সদস্য সিরাজুল বাশারসহ আম্মানস্থ বাংলাদেশ দূতাবাসের সকল কর্মকর্তা- কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

কবির হোসেন সেলিম, আম্মান থেকে

এমআরএম/জেআইএম

Advertisement