দেশজুড়ে

নিরুত্তাপ ভোটে ব্যতিক্রম নওগাঁ

দ্বিতীয় দফায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নওগাঁর ১০টি উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। অন্যান্য জেলার অনেক উপজেলায় যেখানে সকাল থেকে ভোটারের দেখাই মিলছে না সেখানে নওগাঁয় ভোটাররা রীতিমতো দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

Advertisement

সরেজমিনে দেখা যায়, সাপাহার উপজেলার ওড়নপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে এখানে পুরুষ ভোটারদের উপস্থিত বেশি থাকলেও নারী ভোটার কম। সাংসারিক কাজ শেষ করে দুপুরের দিকে নারী ভোটাররা ভোট দিতে আসবেন বলে জানা গেছে।

এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৮২৭ জন। এরমধ্যে পুরুষ ৯২৪ জন এবং নারী ভোটার ৯০৩ জন।

এছাড়া নওগাঁর পোরশা উপজেলার বালিয়াচান্দা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা সোয়া ১১টার দিকে গিয়ে দেখা যায় নারীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন ভোট প্রদানের জন্য।

Advertisement

সোমবার সকাল ৮টা থেকে জেলার ৬০৮টি কেন্দ্রে ৪ হাজার ৫৭৫টি বুথে ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এসব কেন্দ্রেগুলোতে নিরাপত্তার জন্য পুলিশের পাশাপাশি আনছার সদস্য মোতায়েন করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নওগাঁর ১১টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। নওগাঁ সদর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।

আব্বাস আলী/এফএ/এমকেএইচ

Advertisement