খেলাধুলা

দীর্ঘদিন পর সবার ওপরে আবাহনী-মোহামেডান

সবকিছু ঠিকঠাক থাকলে এখন দেশের ক্রিকেট সংশ্লিষ্ট সকলের চোখ থাকতো ওয়েলিংটনের ক্রাইস্টচার্চে। যেখানে সিরিজের তৃতীয় ম্যাচ খেলায় ব্যস্ত থাকতো বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরে এসেছেন ক্রিকেটাররা।

Advertisement

ক্রাইস্টচার্চের সে জঙ্গি হামলায় তামিম-মুশফিকরা অল্পের জন্য বেঁচে ফিরলেও প্রাণ হারিয়েছে ৫০ জন মানুষ। তাই আজ দুপুরে সেখানে নিহতদের রুহের মাগফেরাত এবং জাতীয় ক্রিকেট দল নিরাপদে ফিরে আসার শুকরিয়া স্বরূপ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামস্থ বিসিবি অফিসে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এদিকে বেশ কয়েকবছর পর ঢাকার ক্লাব ক্রিকেটে আবারো দেখা মিলেছে আবাহনী-মোহামেডান জমজমাট লড়াইয়ের। একসময়ের দুই দৌর্দণ্ড প্রতাপশালী ও জনপ্রিয় এ দুই দল গত কয়েক বছরে যৌথভাবে পয়েন্ট তালিকার শীর্ষে ছিল না। আবাহনী লিগ টেবিলের ওপরের দিকে থাকলেও, মোহামেডানের জায়গা হয়েছে গড়পড়তা ছয়-সাত নম্বরে।

কিন্তু এবার প্রিমিয়ার লিগে তৃতীয় রাউন্ড শেষে শতভাগ সাফল্য (৩ ম্যাচেই জয়ী) নিয়ে সবার ওপরে আকাশী-হলুদ ও সাদা-কালোরা। এখনো পর্যন্ত কোনো ম্যাচে হারেনি দেশের ক্রীড়াঙ্গনের সবচেয়ে জনপ্রিয় দুই দল।

Advertisement

আবাহনী বর্তমান চ্যাম্পিয়ন এবং তার আগের বছরও ওপরের দিকেই ছিল। অন্যদিকে মোহামেডান গত আসরে সুপার লিগেই উঠতে পারেনি, ছিলো সাত নম্বরে। এবার কাগজে কলমে আগের চেয়ে ভালো দলগড়া মোহামেডান প্রথম তিন ম্যাচ জিতেছে আবাহনীর সঙ্গে সমানভাবে পাল্লা দিয়ে।

তবে আবাহনীর মতো এত সহজে জয় পায়নি মোহামেডান। গাজীগ্রুপ ক্রিকেটার্স ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে অধিনায়ক রকিবুল হাসানের দৃঢ়তায় জয় পায় তারা। আর শেষ ম্যাচে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবকে হারানোর নায়ক সোহাগ গাজী।

অন্যদিকে তিন ম্যাচেই সহজ জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। প্রথম ম্যাচে বিকেএসপিকে ৬০ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে পেয়েছে ১৮৯ রানের বিশাল জয়। আর সবশেষ ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ১৪ রানে হারিয়েছে তারা।

চতুর্থ রাউন্ডের ম্যাচ খেলতে মঙ্গলবারই মাঠে নামছে আবাহনী ও মোহামেডান। মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মোহামেডানের প্রতিপক্ষ লিজেন্ডস অব রূপগঞ্জ। ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে নামবে আবাহনী লিমিটেড।

Advertisement

এআরবি/এসএএস/এমকেএইচ