খেলাধুলা

হিমালয়ের দেশে সাবিনাদের মিশন শুরু বৃহস্পতিবার

বাংলাদেশের মেয়েরা উড়ছে- এটা এখন কয়েক বছরের নিয়মিত খবর। নেপথ্যের খবর হলো এই মেয়েরা বয়সভিত্তিক দলের। নারী ফুটবলে বাংলাদেশ ভালো করছে বিভিন্ন বয়সভিত্তিক প্রতিযোগিতায়। জাতীয় দলের লড়াই হলেই লাল-সবুজ জার্সিধারীরা খেই হারিয়ে ফেলেন। আগের চারটি সাফ চ্যাম্পিয়নশিপের মাত্র একটিতে ফাইনালে ওঠাটাই তার উদাহরণ।

Advertisement

বাফুফে আশা করছে আগামী তিন-চার বছর পর এই মেয়েরা যখন আরো পরিপক্ক হবেন তখন জাতীয় দলও তেড়েফুঁড়ে খেলতে পারবে শক্তিধর দেশের বিরুদ্ধে। হয়তো ভারতের সঙ্গে টক্কর দেয়ার সময়ও হবে তখন। তাই বলেতো জাতীয় দলকে ঘরে আটকে রাখা যাবে না। খেলতে হবে বিভিন্ন টুর্নামেন্ট। সাফ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের জন্য বড় এক মঞ্চ।

মঙ্গলবার নেপালের বিরাটনগরে শুরু হয়েছে দক্ষিণ এশিয়ার মেয়েদের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট নারী সাফ চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসর। তৃতীয় দিনে বৃহস্পতিবার মিশন শুরু করছেন সাবিনা-কৃষ্ণারা। প্রতিপক্ষ ভুটান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩ টায়।

মঙ্গলবার টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভুটান ৩-০ গোলে হেরেছে নেপালের কাছে। তিন দলের গ্রুপ থেকে সেমিফাইনালে ওঠার হিসেবটা এখন বাংলাদেশের জন্য পরিস্কার। ভুটানকে হারালেই নিশ্চিত হবে শেষ চার।

Advertisement

এমন কী ড্র করলে বা কম ব্যবধানে হারলেও সুযোগ খোলা থাকবে বাংলাদেশের সামনে। তখন সেমিফাইনাল নির্ভর করবে নেপালের বিরুদ্ধে শেষ ম্যাচের ফলাফলের উপর।

আরআই/এসএএস/এমএস