জাতীয়

পুনরায় গ্যাসের মূল্যবৃদ্ধি হলে জনজীবন-উন্নয়ন বিপন্ন হবে

এক বছর না যেতেই পুনরায় জ্বালানি গ্যাসের মূল্য প্রায় দ্বিগুণ করার যে প্রস্তাব দেয়া হয়েছে তা কার্যকর হলে জনজীবন, উৎপাদন, উন্নয়ন বিপন্ন হবে বলে মনে করে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি।

Advertisement

বুধবার (১৩ মার্চ) দলের সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক বিবৃতিতে এ কথা বলেন। নেতারা বলেন, শিল্প-কল কারখানা, পরিবহন ব্যবস্থা হুমকির মুখে পড়বে। এসব কিছুর প্রভাব দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ও যাতায়াত খরচের ওপর পড়বে। এতে মধ্যবিত্তদের জীবন দুঃসহনীয় হয়ে পড়বে।

এ অযৌক্তিক ও বেআইনি প্রস্তাব অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় দেশের জনগণ ঐক্যবদ্ধ হয়ে তা প্রতিরোধ করবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, সব শ্রেণির গ্রাহকের জন্য গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। প্রস্তাবনা অনুযায়ী, গৃহস্থালি পর্যায়ে দুই বার্নার চুলার জন্য ৮০০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪৪০ এবং এক বার্নার চুলার দাম ৭৫০ থেকে বাড়িয়ে ১ হাজার ৩৫০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। মঙ্গলবার (১২ মার্চ) এ প্রস্তাবনার কথা জানানো হয়। প্রস্তাবনায় শিল্প ও সার কারখানায় ব্যবহৃত গ্যাসের দামও বাড়ানোর কথা বলা হয়েছে।

Advertisement

এইউএ/এএইচ/এমকেএইচ