খেলাধুলা

ইনজুরিতে নিউজিল্যান্ডের দুইজন, ব্যাকআপ একজন

ওয়েলিংটনে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ফিল্ডিং করেননি নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। একই ম্যাচের শেষদিন উইকেটকিপিং করেননি নিয়মিত উইকেটরক্ষক বিজে ওয়াটলিং। কারণ দুজনেরই রয়েছে ছোটখাটো ইনজুরি।

Advertisement

এখনো পর্যন্ত ইনজুরির মাত্রা নিয়ে আনুষ্ঠানিক কিছু না জানালেও, এ দুইজনের জন্য একজন ব্যাকআপ খেলোয়াড়কে স্কোয়াডে নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় টেস্টের আগে দলের সঙ্গে যোগ দেবেন ওয়েলিংটনের উইকেটরক্ষক টম ব্লান্ডেল।

এখনো পর্যন্ত ইনজুরি শঙ্কায় থাকা উইলিয়ামসন এবং ওয়াটলিং যদি শুক্রবার ম্যাচ শুরুর আগে নিজেদের ফিটনেসের প্রমাণ দিতে পারেন, তাহলেই সুযোগ পাবেন একাদশে। অন্যথায় দলে ঢুকে যাবেন ব্লান্ডেল।

গত ২০১৭ সালের ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের অভিষেক টেস্টেই সেঞ্চুরি করেছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্লান্ডেল। তবে সে সিরিজের বাকি তিন ইনিংসে মাত্র ২৯ রান করায় এবং নিয়মিত উইকেটরক্ষক ওয়াটলিং ফেরায় দল থেকে বাদ পড়ে যান তিনি।

Advertisement

এবার আবারও ওয়াটলিংয়ের ইনজুরি শঙ্কায় ডাক পেলেন ব্লান্ডেল। নিউজিল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট প্লাংকেট শিল্ডের সবশেষ ম্যাচে অপরাজিত এবং ৫২ রানের ইনিংস খেলে নিজেকে প্রমাণ করেই ফিরেছেন ২৮ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এসএএস/এমকেএইচ