খেলাধুলা

অস্ট্রেলিয়া দলে ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

বল টেম্পারিংয়ের ঘটনায় পাওয়া এক বছরের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে চলতি মাসের ২৮ তারিখ। তাই চাইলেও ২৯ তারিখের আগে ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথকে দলে নিতে পারবে না ক্রিকেট অস্ট্রেলিয়া। এদিকে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়ে যাবে ২২ তারিখে।

Advertisement

এখনো নিষেধাজ্ঞা শেষ না হওয়ায় পাকিস্তানের বিপক্ষে সিরিজের স্কোয়াডেও রাখা হয়নি স্মিথ-ওয়ার্নারকে। তবু দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন এ দুই সাবেক অধিনায়ক ও সহ-অধিনায়ক। ভারতের বিপক্ষে ১৩ মার্চ সিরিজ শেষ করবে অস্ট্রেলিয়া, পরদিনই পাকিস্তানের বিপক্ষে খেলতে আরব আমিরাতে উড়াল দেবে তারা।

সেদিন থেকেই অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন স্মিথ এবং ওয়ার্নার। কিন্তু থাকতে পারবেন মাত্র তিনদিন। কেননা দুজনই অংশ নেবেন আগামী ২৩ মার্চ থেকে শুরু হতে আইপিএলের দ্বাদশ আসরে। যেখানে রাজস্থান রয়্যালসের হয়ে খেলবেন স্মিথ, সানরাইজার্স হায়দরাবাদে থাকছেন ওয়ার্নার।

আগামী ১৮ মার্চ নিজেদের অনুশীলন ক্যাম্পস শুরু করবে হায়দরবাদ। এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে রাজস্থান। হায়দরাবাদের চাওয়া ১৮ তারিখ থেকেই দলের সঙ্গে যোগ দিক ওয়ার্নার। সে চাওয়া পূরণ করতে স্মিথকে নিয়েই ভারতে যাবেন বাঁহাতি এ ওপেনার। ফলে অস্ট্রেলিয়ার সঙ্গে মাত্র ৩ দিন থাকার সুযোগ হবে স্মিথ-ওয়ার্নারের।

Advertisement

এদিকে নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলে ফিরতে না পারায় আইপিএল খেলবেন স্মিথ-ওয়ার্নার। কিন্তু পাকিস্তান সিরিজের স্কোয়াডে থাকা কাউকে আইপিএল খেলার অনুমতি দেয়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার টিম পারফরম্যান্স প্রধান বেলিন্ডা ক্লার্ক বলেন, ‘আমাদের জন্য এখন এটা বেশ কঠিন সময়। বিশ্বকাপের কারণে আইপিএল এগিয়ে আনা হলো যা আমাদের ঘরোয়া মৌসুমে প্রভাব ফেলছে। তবে আমরা বরাবরের মতোই দেশের ক্রিকেটকেই প্রাধান্য দেবো। আমাদের মূল কাজ হলো বিশ্বকাপ এবং অ্যাশেজের জন্য যেন সেরা দলটা নিশ্চিত করা যায়।’

এসএএস/জেআইএম

Advertisement