খেলাধুলা

ওয়ানডে সিরিজে বিবর্ণ হাথুরুর শ্রীলঙ্কা

টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করে ক্রিকেট বিশ্বে হইচই ফেলে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। কিন্তু ওয়ানডে সিরিজে আসতেই যেন চেনা বিবর্ণ রুপে ফিরে গিয়েছে চন্ডিকা হাথুরুসিংহের দল। পাঁচ ম্যাচের সিরিজের প্রথম তিন ম্যাচেই হেরে গিয়েছে শ্রীলঙ্কা।

Advertisement

রোববার রাতে বৃষ্টি আইনে ৭১ রানের ব্যবধানে জিতেছে দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৩৩১ রান করে স্বাগতিকরা। বৃষ্টি আইনে ২৪ ওভারে লক্ষ্য নেমে আসে ১৯৩ রানে। ব্যাটসম্যানদের ব্যর্থতায় ২৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২১ রানের বেশি করতে পারেনি লঙ্কানরা।

ডারবানে টসে হেরে ব্যাট করতে নেমে ডি ককের সেঞ্চুরি এবং ফন ডার ডুসেনের ফিফটির পাশাপাশি অন্যদের কার্যকরী ব্যাটিংয়ে ৩৩১ রান করে দক্ষিণ আফ্রিকা। ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরিতে ১২১ রান করেন ডি কক। এছাড়া ডুসেন ৫০, ডেভিড মিলার ৪১, আন্দিল ফেলুকায়ো ৩৮ এবং ফাফ ডু প্লেসিসের ব্যাট থেকে আসে ৩৬ রানের ইনিংস।

রান তাড়া করতে নেমে ৮ ওভারের মধ্যেই দুই ওপেনার নিরোশাল ডিকভেলা ও আভিশকা ফার্নান্দোর উইকেট হারায় লঙ্কানরা। ওশাদা ফার্নান্দো ও কুসল মেন্ডিসের ব্যাটে ঘুরে দাঁড়ানোর পথেই ছিলো তারা। তখনই নামে বৃষ্টি। পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ২৪ ওভারে ১৯৩ রান।

Advertisement

বৃষ্টি নামার আগে লঙ্কানদের সংগ্রহ ছিল ১৬ ওভারে ২ উইকেটে ৭৫ রান। ফলে শেষের ৮ ওভার তথা ৪৮ বলে ১১৮ রান করতে হতো তাদের। প্রায় অসম্ভব এ লক্ষ্যের দিকে ছুটে শেষের ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪৬ রান করতে পেরেছে লঙ্কানরা, ম্যাচ হেরেছে ৭১ রানের ব্যবধানে।

এসএএস/এমকেএইচ