দেশজুড়ে

মরা মুরগি জবাই করে বাজারে বিক্রি

সাতক্ষীরা শহরের বড় বাজারে মরা মুরগি জবাই করে মাংস বিক্রি করেন এক ব্যবসায়ী। রোববার দুপুরে মরা মুরগির মাংস বিক্রির সময় ওই ব্যবসায়ীকে হাতেনাতে আটক করা হয়।

Advertisement

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ব্যবসায়ীকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী হলেন বড় বাজারের মোমিন পোল্ট্রি হাউসের মালিক শাহিন গাজী। তিনি দীর্ঘদিন ধরে মরা মুরগি জবাই করে বাজারে এনে মাংস বিক্রি করে আসছিলেন।

জেলা প্রশাসকের নির্দেশে রোববার দুপুরে শহরের বড় বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের একটি টিম। এ সময় মরা মুরগির মাংস বিক্রি করায় মোমিন পোল্ট্রি হাউসের মালিক শাহিন গাজীকে আটক করা হয়। একই সঙ্গে এসব মরা মুরগি ও পচা মাংস জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্লা জাগো নিউজকে বলেন, মোমিন পোল্ট্রি হাউসের মালিক শাহিন গাজী মরা মুরগি জবাই করে বাজারে বসে মাংস বিক্রি করেন। একই সঙ্গে শাহিন গাজী পোকাযুক্ত পচা মুরগির মাংস বিক্রি করেন। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় শাহিন গাজীকে আটক করা হয়। পাশাপাশি মরা মুরগির মাংস বিক্রির বিষয়টি স্বীকার করেন তিনি। পরে ভোক্তা অধিকার আইন ২০১৩-এর-৫২ ধারায় তাকে পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

Advertisement

নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্লা আরও বলেন, অভিযানের সময় বাজারের সকল অসাধু মাংস ব্যবসায়ীদের সতর্ক করে দেয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান অব্যাহত থাকবে। এমন জঘন্য কাজ যেই করুক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আকরামুল ইসলাম/এএম/পিআর