দেশজুড়ে

শান্তিতে ভোট দিলাম, বললেন ১০৫ বছরের বৃদ্ধা

নাটোরের বাগাতিপাড়া উপজেলার ইসলামপুর দাখিল মাদরাসা কেন্দ্রে পায়ে হেঁটে গিয়ে ভোট দিয়েছেন ১০৫ বছর বয়সী বৃদ্ধা দুখজান বেওয়া।

Advertisement

রোববারের উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিয়েছেন তিনি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে সন্তুষ্টি প্রকাশ করেছেন এই শতবর্ষী বৃদ্ধা। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ভোট দেন দুখজান বেওয়া।

ভোট দিয়ে তিনি বলেন, কোনোরকম বাধা ছাড়াই পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছি। কেন্দ্রের পরিবেশে এতটাই শান্ত ছিল যে, ভোট দিতে আমার কোনো কষ্ট হয়নি। এজন্য আমি সন্তুষ্ট।

স্থানীয়রা জানায়, ১০৫ বছরের দুখজান বেওয়া বাগাতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের খেজমত আলীর স্ত্রী। অনেক আগেই স্বামী মারা গেছেন। তাকে ছেড়ে চলে গেছেন তিন সন্তানও।

Advertisement

রোববার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলে একটানা বিকেল ৪টা পর্যন্ত। কোনোরকম ঝামেলা ছাড়াই ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

৭৮ উপজেলায় চেয়ারম্যান পদে ২০৭, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ২৪৯ জন মহিলা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব উপজেলায় ভোটার সংখ্যা এক কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০। ভোটকেন্দ্র ৫ হাজার ৮৪৭টি।

প্রথম ধাপে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৮ প্রার্থী। তারা সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১৫, ভাইস চেয়ারম্যান পদে ছয় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতজন নির্বাচিত হন।

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট, বাম গণতান্ত্রিক ফ্রন্ট ও ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল ও জোট উপজেলা নির্বাচনে অংশ নেয়নি।

Advertisement

এএম/পিআর