খেলাধুলা

মাঠে ফিরেই বিধ্বংসী চেহারায় ওয়ার্নার

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে সিলেট সিক্সার্সের হয়ে খেলতে এসে পড়েছিলেন কনুইয়ের ইনজুরিতে। প্রায় দেড় মাসের জন্য ছিটকে পড়েছিলেন মাঠ থেকে। সে চোট কাটিয়ে মাঠে ফিরেই বিধ্বংসী এক সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার এ সাবেক সহ-অধিনায়ক।

Advertisement

নিজ শহর নর্থ সাউথ ওয়েলস প্রিমিয়ার ক্রিকেটে র‍্যান্ডউইক পিটারশামের হয়ে খেলতে নেমে মাত্র ৭৭ বলে ১১০ রান করেছেন ওয়ার্নার। নিজের ইনিংসটি সাজিয়েছেন ৪ চার এবং ৭টি বিশাল ছক্কার মারে। তবু তার দলে ৩১৪ রানের লক্ষ্যে খেলতে নেমে অলআউট হয়েছে ২১৯ রানে।

গত বছরের মার্চে করা বল টেম্পারিংয়ের অপরাধে এখনো আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ রয়েছেন ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ। দুজনেরই নিষেধাজ্ঞা শেষ হবে চলতি মাসের ২৮ তারিখ।

ধারণা করা হচ্ছিল চলতি মাসের ২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়ার পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচের মধ্য দিয়ে অস্ট্রেলিয়া দলে ফিরবেন স্মিথ ও ওয়ার্নার। কিন্তু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে তাদের রাখেনি ক্রিকেট অস্ট্রেলিয়া।

Advertisement

জানা গেছে, দুজনই মাত্র ইনজুরি থেকে ফেরায় জাতীয় দলের কঠিন চাপের ম্যাচ না খেলে, সে সময়েই হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলে স্মিথ-ওয়ার্নারকে আত্মবিশ্বাস সঞ্চয়ের সুযোগ দেয়া হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে এ দুজনকে বিশ্বকাপের স্কোয়াডে রাখবে অস্ট্রেলিয়া।

এসএএস/আরআইপি