বিনোদন

জয়বাংলা কনসার্টে দর্শকের সমুদ্র

আর্মি স্টেডিয়ামে তারুণ্যের ঢেউ। সুরে সুরে মেতেছে পুরো স্টেডিয়াম। চোখ মেলে তাকালেই দেখা যাচ্ছে লক্ষ লক্ষ সংগীতপ্রেমী। ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি, মোরা একটি মুখের হাসির জন্য অস্ত্র ধরি’-দেশ প্রেমেই এই গানেই মেতেছে দর্শক। বৃহস্পতিবার বিকেলে দৃশ্য এটিজয়বাংলা কনসার্ট পরিনত হয়েছে দর্শক সমুদ্রে।

Advertisement

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজন করা হয়েছে ‘জয় বাংলা কনসার্ট ২০১৯’। রাজধানীর আর্মি স্টেডিয়ামে এই কনসার্টের আয়োজন করেছে ইয়াং বাংলা। দেশের তরুণ-যুব সমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ করতে প্রতিবছরের মতো এবারও বিশাল আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই কনসার্ট। কনসার্টের তত্বাবধানে রয়েছে- সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

বিকেল সোয়া ৩টায় শুরু হয়েছে কনসার্ট। চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। বে অব বেঙ্গল, নেমেসিস, আরবোভাইরাস, লালন, ক্রিপটিক ফেইট, শূন্য, আর্টসেল ও চিরকুটের গানে মাতবে কনসার্ট। এরই মধ্যে গান গেয়েছে বে অব বেঙ্গল, শুন্য ব্যন্ড, লালন, আর্বো ভাইরাস। গানে গানে চলছে দর্শকের উচ্ছাস।

গানের ফাঁকে মাঝে মধ্যে জয় বাংলা স্লোগানে মুখর হচ্ছেন আর্মি স্টেডিয়াম। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে দেশাত্ববোধক যে গানগুলো প্রচারিত হয়েছিল সেই গানগুলোর পাশাপাশি ব্যান্ডগুলো পরিবেশন করছেন তাদের জনপ্রিয় গানগুলো। কনসার্ট উপস্থাপনা করছেন এই সময়ের জনপ্রিয় উপস্থাপিকা আজরা।

Advertisement

এমএবি/এমকেএইচ