জাতীয়

‘বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণ বাঙালি জাতির ম্যাগনাকার্টা’

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের কালজয়ী ভাষণ বাঙালি জাতির ম্যাগনাকার্টা, বিশ্বের মুক্তিকামী মানুষের অনুপ্রেরণা। বঙ্গবন্ধুর ভাষণ আজকের দিনেও আমাদের প্রেরণার উৎস। এই ভাষণ পৃথিবীর অমূল্য সম্পদ।

Advertisement

বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে রাজধানীর আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ আফজাল বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ ও ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসা প্রতিষ্ঠার মাধ্যমে তিনি ইসলামের খেদমতে অনন্য অবদান রেখে চলেছেন।

ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক এবং বঙ্গবন্ধু পরিষদ, ইসলামিক ফাউন্ডেশন শাখার আহ্বায়ক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম, পরিচালক লুৎফর রহমান সরকার, এ কে এম ফজলুর রহমান, রাশিদা আক্তার, আনিছুর রহমান সরকার, উপ-পরিচালক বজলুর রশীদ, মোস্তাফিজুর রহমান, সহকারী পরিচালক হোমায়রা আক্তার, মশিউর রহমান, মিজানুর রহমান, ফখরুল আলম আশেকী ও আবদুল হাই মোল্লা প্রমুখ।

Advertisement

অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু পরিষদ, ইসলামিক ফাউন্ডেশন শাখার সদস্য সচিব মো. সাইফুল ইসলাম। অনুষ্ঠান শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালিয়ূর রহমান খান।

এমইউ/এমবিআর/এমকেএইচ