দেশজুড়ে

পুলিশকেই প্রমাণ করতে হবে তারা জনগণের বন্ধু : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, থানা হবে সেবার কেন্দ্রবিন্দু। থানা হবে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গা, ভয়ের নয়। সেবা নিতে আসা লোকজনের দুঃখ-কষ্ট লাঘবে পুলিশের অবস্থান নিশ্চিত করতে হবে সংশ্লিষ্ট ওসি ও এসপিকে। নিরীহ লোকজনকে কোনোভাবেই হয়রানি করা যাবে না। পুলিশকেই প্রমাণ করতে হবে পুলিশ জনগণের বন্ধু।

Advertisement

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানার নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি আরও বলেন, বাংলাদেশকে যেভাবে জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করা হয়েছে, ঠিক সেভাবেই মাদকমুক্ত করা হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গঠনে ভিশন-২০৪১ বাস্তবায়নে সচেষ্ট থাকবে পুলিশ।

অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ নির্বাচনে পুলিশের ভূমিকা কী থাকবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক পুলিশ পেশাগত দায়িত্ব পালনে প্রস্তুত রয়েছে। তারা পেশাগত দায়িত্ব পালন করবে।

Advertisement

লক্ষ্মীপুরের পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, লক্ষ্মীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি রোকন উদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

কাজল কায়েস/আরএআর/এমকেএইচ