বিনোদন

অভিনয়ে শবনম গানে মমতাজ

ঢালিউডে সর্বশেষ কাজী হায়াতের ‘আম্মাজান’ ছবিতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন নন্দিত অভিনেত্রী শবনম। পাঁচ দশক ধরে অনেক ভালো ছবি উপহার দিয়েছেন তিনি। শুধু বাংলাদেশে নয়, পাকিস্তানেও রয়েছে শবনমের তুমুল জনপ্রিয়তা। ১১ বার পেয়েছেন সেখানকার সর্বোচ্চ স্বীকৃতি নিগার অ্যাওয়ার্ড।

Advertisement

এদিকে তিন দশক ধরে বাউল সংগীতের জনপ্রিয় শিল্পী মমতাজ। এবার এই দুই আলোকিত নারী পাচ্ছেন বিশেষ সম্মাননা। বেসরকারি চ্যানেল আরটিভির উদ্যোগে ‘আলোকিত নারী ২০১৯’ সম্মাননা দেওয়া হচ্ছে এই অভিনেত্রী ও সংগীতশিল্পীসহ মোট ৮ জন নারীকে।

৮ মার্চ বিশ্ব নারী দিবসের সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মাধ্যমে তাদের হাতে তুলে দেওয়া হবে এই সম্মাননা। এমনটাই নিশ্চিত করেছে চ্যানেল কর্তৃপক্ষ।

আলোকিত নারী হিসেবে সম্মাননা পাওয়া প্রসঙ্গে অভিনেত্রী শবনম বলেন, ‘এই সম্মাননা পেয়ে অনেক আনন্দিত হয়েছি। কাজের স্বীকৃতি পেতে সব সময়ই ভালো লাগে। আরটিভির প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

Advertisement

অন্যদিকে মমতাজ বেগম শুধু গান গেয়েই মানুষের মন জয় করেননি, এবারসহ টানা ৩ বার তিনি জাতীয় সংসদে নিজ এলাকা মানিকগঞ্জ-২ আসনের প্রতিনিধিত্ব করছেন তিনি।

এমএবি/এলএ/এমকেএইচ