প্রবাস

ইতালিতে মুসলিম কবরস্থানের জমি ক্রয়ে সভা

ইতালির রাজধানী রোমে মুসলমানদের জন্য বিশেষ করে প্রবাসী বাংলাদেশি মুসলমানদের জন্য কবরস্থানের জমি ক্রয়ের বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রোমের ভিয়া কাপুয়া হল রুমে প্রবাসী সাংবাদিকদের সংগঠন ইতালি বাংলা প্রেস ক্লাব এই সভার আয়োজন করে।

Advertisement

সভায় বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু সভাপতিত্ব করেন। ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজ হোসেনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ সমিতির সভাপতি হাসানুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি নায়েব আলী, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন মোল্লা, প্রেস ক্লাবের সভাপতি খান রিপন, ইতালি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামান মোক্তার, ক্রীড়া সংস্থা ইতালির সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, লাভান্দেরিয়া সমিতির সভাপতি শওকত হোসেন, আবু সাইদ, মোস্তাক আহমেদ, সাংবাদিক আমির হোসেন লিটন, শিমুল রহমান, তারেক হাসান প্রমুখ।

এ সময় প্রবাসী সাংবাদিকরা বলেন, ইউরোপে প্রথম কবরস্থানের জমি ক্রয় করতে যাচ্ছে রোম। এটা নিঃসন্দেহে ইতালির জন্য একটি শুভ কাজের সূচনা। প্রবাসী সাংবাদিকরা এ ব্যাপারে সার্বিক সহযোগিতা করবে বলে আস্বস্ত করেন তারা।

এমএসএইচ/জেআইএম

Advertisement