প্রবাস

রিয়াদে মেডিকেল সেন্টার পরিদর্শন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর

সৌদি আরব সফরে আসা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ রিয়াদে বাংলাদেশিদের পরিচালিত ঢাকা মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন।

Advertisement

এ সময় মন্ত্রী মেডিকেল সেন্টারকে হাসপাতালে পরিণত করার আশাবাদ ব্যক্ত করেন। বলেন, ‘বিদেশের মাটিতে দেশীয় প্রতিষ্ঠান পরিচালিত হওয়া সত্যিই প্রশংসনীয়।’

তিনি প্রবাসীদের নানা সমস্যার কথা শোনেন ও সমাধানের আশ্বাস দেন। বলেন, ‘প্রবাসী বাংলাদেশিদের জন্য বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে।’

প্রবাসীদের হয়রানি কমানোর বিষয়ে মন্ত্রী বলেন, ‘বিমানবন্দরে প্রবাসীরা আর হয়রানির শিকার হবেন না। এক্ষেত্রে আমরা উদ্যোগ নিয়েছি।’ দূতাবাস এবং কনস্যুলেটের নোটিশ বোর্ডে ই-মেইল দেয়া আছে, সেখানে প্রবাসীদের সমস্যার কথা লিখলে আমরা ব্যবস্থা নেব বলেও তিনি জানান।

Advertisement

পরে মতবিনিময় সভার আয়োজন করা হয়। মেডিকেল সেন্টারের এমডি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ডিএমডি শাখাওয়াত হোসেন আরমানের সঞ্চালনায় অনুষ্ঠানে রিয়াদ দূতাবাসের মিশন উপপ্রধান নজরুল ইসলাম, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ফজলুল করিম, মো. জাহিদ হোসাইন, মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবির উপস্থিত ছিলেন।

দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মো. মেহেদী হাসান, প্রথম সচিব (শ্রম) আসাদুজ্জামান, মেডিকেল সেন্টারের স্পন্সর বানদার বিন নায়েফ, ভাইস চেয়ারম্যান ফজলে রাব্বি, ডিরেক্টর মাওলানা ছফিউল্লাহ, জাকির হোসেন, আতিকুর রহমান শিকারী, আকতার হোসেন, আ. ওয়াহিদসহ অন্যান্য ডিরেক্টর, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমআরএম/জেআইএম

Advertisement