আন্তর্জাতিক

পাকিস্তানের জলসীমায় সাবমেরিন প্রবেশ করেনি : ভারত

পাকিস্তানের জলসীমায় ভারতীয় নৌবাহিনীর একটি সাবমেরিন অনুপ্রবেশ করেছে বলে মঙ্গলবার সকালে দাবি করে পাকিস্তান। তারা জানায়, ভারতীয় সাবমেরিন অনুপ্রবেশের পর সফলভাবে বাধা দিতে সক্ষম হয়েছে তাদের নৌবাহিনী। মঙ্গলবার বিকেলে নয়াদিল্লি বিবৃতি দিয়ে পাকিস্তানের এমন দাবি প্রত্যাখান করেছে।

Advertisement

মঙ্গলবার পাকিস্তানের তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, তাদের জলসীমায় ভারতের একটি সাবমেরিন ঢুকে পড়ার চেষ্টা করলে নৌবাহিনী তা রুখে দেয়। এ নিয়ে পাকিস্তান একটি ভিডিও প্রকাশ করে। তবে ভারত দাবি করছে, ভিডিওটি ২০১৬ সালের।

আরও পড়ুন >> পাক জলসীমায় ভারতীয় সাবমেরিনের প্রবেশের চেষ্টা, ফের উত্তেজনা

মঙ্গলবার বিকেলে ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) প্রতিরক্ষা বিভাগ এক বিবৃতির মাধ্যমে জানায়, ‘গত কয়েক দিন ধরেই পাকিস্তান নিজেদের স্বার্থসিদ্ধি করতে ভুল ও মিথ্যা তথ্য ছড়াচ্ছে। তাদের এমন দাবির কোনো ভিত্তি নেই। আমাদের নৌবাহিনীর মোতায়েন অপরিবর্তিত রয়েছে।’

Advertisement

কাশ্মীরের পুলওয়ামা কাণ্ডের পর ভারত-পাকিস্তান পরিস্থিতি চরম উত্তেজনাকর ছিল। আকাশপথে হামলা পাল্টা হামলার পর বিমান ভূপাতিত করে ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমানকে আটক করে পাকিস্তান। আটকের দুইদিন পর তাকে ভারতে ফেরত পাঠানো হলে দুই দেশের উত্তেজনা অনেকটা কমে যায়।

এসএ/জেআইএম