আন্তর্জাতিক

লাইক কুড়ানোর জন্য এত ঝুঁকি!

সেলফি তোলা যেন মাদকের ন্যায় একটা চরম নেশায় পরিণত হয়েছে। মাদকের জন্য যারা বেশি আসক্ত তারা তো মাদক না নিয়ে থাকতেই পারেন না। আর যা-ই হোক না কেন তার মাদক চা-ই চাই। তবে এখন বোধহয় মাদকের চেয়ে বেশি নেশা সেলফি তোলায়। তা না হলে কেউ কি জীবনের ঝুঁকি নিয়ে খাদের কিনারে, সুউচ্চ পাহাড়ের চূড়ায়, ভয়ঙ্কর জীবজন্তুর মুখের সামনে দাঁড়িয়ে সেলফি তুলতে চায়!

Advertisement

সম্প্রতি যুক্তরাষ্ট্রের এক যুবক ১৩ তলা উঁচু ক্রুজ থেকে সমুদ্রে ঝাঁপ দিয়ে ভিডিও করেছিলেন শুধু ইনস্টাগ্রামে পোস্ট করবার জন্য। এবার ভ্রমণ-সংক্রান্ত একটি ব্লগিং ওয়েবসাইট চালানো এক দম্পতি তাদের ওয়েবসাইটের জন্য পাহাড়ের খাদের ধার দিয়ে যাওয়া চলন্ত ট্রেন থেকে ঝুঁকে পড়ে ছবি তুলে চরম সমালোচনার মুখে পড়েছেন।

সম্প্রতি ওই দম্পতি রাউল ও মিগুয়েল ঘুরতে গিয়েছিলেন শ্রীলঙ্কা। সেখানে একটি ট্রেনে ভ্রমণ করবার সময় নিজেদের অন্তরঙ্গ ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। তাদের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে যে একটি ব্রিজের ওপর দিয়ে যাচ্ছে ট্রেনটি। তার একপাশে পাহাড় আর ব্রিজটির নিচে গভীর খাদ। ট্রেনের দরজায় দাঁড়িয়ে মিগুয়েল চুম্বন করছেন প্রেমিকা রাউলের কপালে। কিন্তু রাউল সেই সময় ট্রেনের দরজার বাইরে। প্রায় ঝুলছেন! ছবি তোলার জন্য পর্তুগালের এই দম্পতির এমন বিপজ্জনক ভঙ্গিই সমালোচনার ঝড় তুলে দেয় সোশ্যাল মিডিয়ায়।

      View this post on Instagram

We are all on a long journey, with problems to solve, lessons to learn, but most of all, experiences to enjoy For where are you now and where you will go , for “I’ve always known” and “I told you so” , for “nothing is happening” and “all has gone wrong” just go out there and don’t wait too long... No matter what happens, make sure you always enjoy this wonderful ride called life When was the last time you went on a trip and wher did you go? ┄┄┄┄┄┄┄┄┄┄┄┄ #travellingourplanet #wondeful_places #bestvacations #living_destinations #travelcouple #togetherforever #coupleshoot #srilanka #srilankatrip #wanderlove

Advertisement

A post shared by RAQUEL & MIGUEL (@explorerssaurus_) on Feb 19, 2019 at 10:08am PST

ওই দম্পতির ইনস্টাগ্রামে ফলোয়ার ২ লাখেরও বেশি। ছবিটি প্রকাশ্যে আসার পরে কেউ কেউ ওই দম্পতিকে মানসিকভাবে ‘অসুস্থ’ বলে অভিহিত করেন। ‘মানসিকভাবে অসুস্থ’ বলা হয় ওই দম্পতিকে যারা ‘ফলো’ করেন তাদেরও। কেউ আবার এমনও লিখেছেন, ‘ইনস্টাগ্রামে লাইক কুড়ানোর জন্য আর কত ঝুঁকি নেবেন তারা?’, ‘এগুলি বোকামি ছাড়া আর কিছুই নয়’-এমনও বলেন কেউ কেউ।

প্রবল সমালোচনার মুখে পড়ে নিজেদের পক্ষে সাফাই গেয়েছেন ওই দম্পতি। তারা জানিয়েছেন, ওই সময় ট্রেনটি খুবই ধীরে চলছিল। তাই বিপদ ঘটবার কোনো সম্ভাবনা ছিল না।

এসআর/এমকেএইচ

Advertisement