জাতীয়

গ্যাস-পানির সংযোগ ফিরে পেয়েছে ৮ হোল্ডিং

পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে কেমিক্যাল সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। সে লক্ষ্যে গঠিত টাস্কফোর্স আবাসিক ভবন থেকে কেমিক্যাল অপসারণ অভিযানে নেমে গত ৩ দিনে পুরান ঢাকার ৪৭টি ভবনের গ্যাস,পানি ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে।

Advertisement

টাস্কফোর্সের অভিযানে পানি, বিদ্যুৎ, গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হোল্ডিংয়ের মধ্যে থেকে মোট ১৫টি কারখানার মালিক তাদের কারখানাগুলোতে পুনঃপরিষেবা সংযোগ প্রদানের জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বরাবর আবেদন করেন।

আবেদনের প্রেক্ষিতে টাস্কফোর্স কর্তৃক যাচাই করে ইতোমধ্যে ৮টি কারখানার পরিষেবা পুনঃসংযোগ দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

এছাড়া আবেদনকৃত আরও ৭টি কারখানা টাস্কফোর্স কতৃক পরিদর্শন সাপেক্ষে পুনঃসংযোগ প্রদান করা হবে।

Advertisement

উত্তম কুমার রায় বলেন, আবেদনে হোল্ডিং মালিকরা জানিয়েছেন যে, তারা পরিষেবা বিচ্ছিন্নকৃত কারখানাগুলোতে এখন জানমালের জন্য ঝুঁকিপূর্ণ এমন মালামাল বা দাহ্য পদার্থ নেই। এটি পরীক্ষা করে পুনঃসংযোগদানের জন্য আবেদন জানাচ্ছি।

এ আবেদনের প্রেক্ষিতে হোল্ডিংসমূহ পরিদর্শনপূর্বক বক্তব্যের সত্যতা পাওয়ায় ৮টি হোল্ডিংয়ে পরিষেবা পুনঃসংযোগ প্রদান করা হয়েছে। বাকি ৭টি আবেদন হোল্ডিংগুলো পরিদর্শনপূর্বক পুনঃসংযোগ প্রদান করা হবে।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় মোট ৭১ জন মারা গেছেন। প্রাথমিক তদন্তে আগুনের কারণ হিসেবে কেমিক্যালকেই দায়ী করা হচ্ছে। তাই পুরান ঢাকার আবাসিক ভবনগুলো থেকে কেমিক্যাল সরানোর নির্দেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। মেয়র সাঈদ খোকনের নির্দেশে টাস্কফোর্স গঠন করে বৃহস্পতিবার থেকে শুরু হয় আবাসিক ভবন থেকে কেমিক্যাল অপসারণ অভিযান।

এএস/এআর/এনএফ/এমএস

Advertisement