প্রবাস

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ করা হবে

প্রবাসীদের হয়রানি বন্ধে বিমানবন্দরে অতিরিক্ত ক্যামেরা স্থাপন করা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশ্বের প্রতিটি দূতাবাসে একটি করে হেল্প ডেস্ক করা হবে। ইতোমধ্যে এসব কার্যক্রম শুরু হয়েছে।

Advertisement

সংযুক্ত আরব আমিরাতে সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব বলেন। দূতাবাসের সেবার মান বৃদ্ধি, প্রবাসীদের নানা সমস্যা ও সমাধানের লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (০২ মার্চ) দূতাবাসের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা হয়। সভাপতিত্ব করেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ ইমরান।

তিনি বলেন, হেল্প ডেস্কের মাধ্যমে প্রবাসীরা তাদের পূর্ণাঙ্গ সেবা পাবে। প্রবাসীদের দেশে বিনিয়োগ করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমাদের দেশে বিনিয়োগের চমৎকার পরিবেশ বিরাজমান। যারা একবার বিনিয়োগ করেছে তারা স্থায়িত্ব পেয়েছে। বিনিয়োগ করতে চাইলে সরকার সব রকমের সুযোগ-সুবিধা দিতে প্রস্তুত।’

Advertisement

সম্প্রতি প্রধানমন্ত্রীর আমিরাত সফর প্রসঙ্গে তিনি বলেন, ‘দুই দেশের কূটনৈতিক সম্পর্ক আগের যেকোনো সময়ের চেয়ে ভালো। শিগগিরই এর ফলপ্রসূ হিসেবে আমাদের জ্বালানি ঘাটতির সমাধান হবে।‘

মতবিনিময় সভায় অংশ নেন দূতাবাসের রাজনৈতিক কাউন্সিলর শহীদুজ্জামান ফারুকী, লেবার কাউন্সিলর আব্দুল আলিম, কমিউনিটি নেতা ইফতেখার হোসেন বাবুল, নাছির তালুকদার প্রমুখ।

এমআরএম/পিআর

Advertisement