জাগো জবস

মানবসম্পদকর্মীদের কেপিআই বিষয়ক কর্মশালা

বাংলাদেশ এফএমসিজি এইচআর সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত হলো ‘কি পারফরমেন্স ইনডিকেটর (কেপিআই) বেজড পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেম’ বিষয়ক কর্মশালা। শুক্রবার রাজধানীর বাড্ডায় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির ক্যাম্পাসে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

Advertisement

বিকেল ৩টায় শুরু হওয়া কর্মশালাটি চলে রাত ৮টা পর্যন্ত। দেশের বিভিন্ন স্বনামধন্য কোম্পানির মানবসম্পদ বিভাগের কর্মী ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন সার্টিফাইড কেপিআই প্রফেশনাল রুপক নাসরুল্লাহ জাইদি। কর্মক্ষেত্রে লক্ষ এবং সাফল্য অর্জনে প্রধান প্রধান ক্ষেত্রসমূহ চিহ্নিত করার বিভিন্ন কৌশল তুলে ধরেন তিনি।

> আরও পড়ুন- বিনামূল্যে তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষণ নিতে চাইলে

Advertisement

সদ্য যাত্রা শুরু করা সংগঠনটি পাঁচ মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো এ আয়োজন করে। এর উদ্দেশ্য ও ভবিষ্যৎ কর্মকাণ্ড সম্পর্কে সোসাইটির প্রেসিডেন্ট রাশেদুল হাসনাত বলেন, ‘বাংলাদেশের বড় একটি শিল্প সেক্টর হলো এফএমসিজি ইন্ডাস্ট্রি। এ সেক্টরের উন্নয়নে এখানে কর্মরত মানবসম্পদ প্রফেশনালদের নিয়ে এগিয়ে যেতে চাই। প্রফেশনাল নেটওয়ার্ক এবং এ জাতীয় কর্মশালার মাধ্যমে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উন্নতি নিশ্চিত করতে চাই।’

পরিচিতি, স্বাগতপর্ব ও কেপিআই বেজড পারফরমেন্স ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় নানা অনুশীলনে সাজানো মূল দুটি সেশনে কর্মশালাটি শেষ হয় ট্রেইনার এবং ইউনিভার্সিটিকে ক্রেস্ট, সম্মাননা ও অংশগ্রহণকারীদের সনদ দেওয়ার মাধ্যমে। কর্মশালাটির সার্বিক সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ এফএমসিজি এইচআর সোসাইটির জয়েন্ট সেক্রেটারি কাইয়্যুম ইসলাম সোহেল।

> আরও পড়ুন- বিএটি’র এশিয়া ও মধ্যপ্রাচ্যের মানবসম্পদ প্রধান হলেন রুমানা রহমান

অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন সোসাইটির ট্রেনিং ও ডেভেলপমেন্ট কমিটির কনভেনর ও জিএস মো. তাবছির রাজিব, ভাইস প্রেসিডেন্ট রেজাউল হোসেন, ট্রেজারার মানিক চক্রবর্তীসহ নির্বাহী কমিটির সদস্যবৃন্দ। সভাপতিত্ব করেন সোসাইটির প্রেসিডেন্ট রাশেদুল হাসনাত। এছাড়াও অনুষ্ঠানে অতিথি ছিলেন বিএসএইচআরএমের প্রেসিডেন্ট মাশেকুর রহমান খান, এক্সিকিউটিভ কমিটির পাঁচ সদস্য, বাংলাদেশ সোসাইটি ফর অ্যাপরেল এইচআর প্রফেশনালের জিএস সিরাজুল আজাদ প্রমুখ।

Advertisement

অনুষ্ঠানের স্ট্রেটেজিক পার্টনার ইউনাইটেড ইন্টারন্যাশনার ইউনিভার্সিটি, কোকাকোলা (আইবিপিএল), প্রাণ-আরএফএল গ্রুপ, পারফেটি ভেন মেলে বাংলাদেশ এবং বিডি ফুড লিমিটেড।

এসইউ/পিআর