জাতীয়

পাইলট ও ক্রুদের মন্ত্রণালয়ের সংবর্ধনা

চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ছিনতাই চেষ্টার শিকার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ময়ূরপঙ্খীর সে দিনের পাইলট ও ক্রুদের সংবর্ধনা প্রদান করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। শনিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের সংবর্ধনা জানায় মন্ত্রণালয়।

Advertisement

সংবর্ধনা অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী পাইলট ও ক্রুদের বুদ্ধিমত্তা ও সাহসের প্রশংসা করেন। তিনি ২৪ ফেব্রুয়ারি ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনা নিবিড় তত্ত্বাবধানের মাধ্যমে কোনো ধরনের ক্ষয়ক্ষতি ছাড়াই দ্রুত সমাধান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে তিনি দেশপ্রেমিক সামরিক বাহিনীর সদস্যদের অভিনন্দন জানান।

পাইলট ও ক্রুদের অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আপনারা বুদ্ধিমত্তা, সাহস ও আন্তরিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করে বিমানটির প্রত্যেক যাত্রীকে নিরাপদে অবতরণ করার সুযোগ করে দিয়েছেন। সেজন্য আপনাদের সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই।

সংবর্ধনা অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মুহিবুল হক বলেন, বিমান একটি স্পর্শকাতর খাত। এখানে যারা কাজ করেন তাদের খুব সতর্কতা ও দক্ষতার সঙ্গে কাজ করতে হয়। ময়ূরপঙ্খীর পাইলট ও ক্রুরা তাই করেছেন।

Advertisement

সচিব তাদের মেধা ও দক্ষতার জন্য সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানান।

তিনি বলেন পৃথিবীতে যতগুলো যোগাযোগ মাধ্যম রয়েছে তার মধ্যে সবচেয়ে নিরাপদ মাধ্যম হলো বিমান। বিচ্ছিন্ন দু-একটি ঘটনার জন্য আতঙ্কিত না হতে সবািইকে অনুরোধ জানান তিনি। একই সঙ্গে ময়ূরপঙ্খীর পাইলট ও ক্রুদের অভিজ্ঞতা বাংলাদেশ বিমানের অন্যান্য সব পাইলট ও ক্রুদের সঙ্গে বিনিময়ের ব্যবস্থা করার জন্য বিমান বাংলাদেশ এয়ার লাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালককে অনুরোধ জানান সচিব।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ অন্যান্য কর্মকর্তারা।

আরএম/জেডএ

Advertisement