রাজনীতি

ভোটের নামে জনগণের সঙ্গে প্রতারণা করছে সরকার : বাম গণতান্ত্রিক জোট

বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেছেন, তামাশার ভোট জনগণ কর্তৃক প্রত্যাখ্যান করার পরও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) নির্বাচনের নামে নির্লজ্জ প্রহসন অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

তারা বলেন, জাতীয় নির্বাচনে জোচ্চুরি, ভোট ডাকাতি আড়াল করতেই সিটি ও উপজেলা নির্বাচন আয়োজন করছে সরকার। নেতৃবৃন্দ সরকারকে উদ্দেশ করে বলেন, আপনারা ভোটের নামে জনগণের সঙ্গে প্রতারণা বন্ধ করুন।

শনিবার বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় একথা বলা হয়। এতে জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ ও পরিচালনা পরিষদের সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম, খালেকুজ্জামান, শাহ আলম, মুবিনুল হায়দার চৌধুরী, শুভ্রাংশু চক্রবর্তী, সাইফুল হক, আকবর খান, জোনায়েদ সাকি, ফিরোজ আহম্মেদ, মোশাররফ হোসেন নান্নু, অধ্যাপক আব্দুস সাত্তার, মোশরেফা মিশু, হামিদুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

তারা বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি থেকে বর্তমান আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটের স্বৈরতান্ত্রিক কর্তৃত্ববাদী সরকার জনগণের ভোটাধিকার হরণ করতে করতে গত ৩০ ডিসেম্বর (২০১৮) নজিরবিহীন ভোট ডাকাতি করে বিশ্ব রেকর্ড সৃষ্টি করেছে। ফলে ভোট নিয়ে জনগণের মধ্যে এখন কোনো উৎসাহ নেই।

Advertisement

বাম নেতারা বলেন, গত ২৮ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচন ও দুই সিটির ওয়ার্ড নির্বাচনে এই চিত্র ফুটে উঠেছে। তামাশার ভোট জনগণ কর্তৃক প্রত্যাখ্যান করার পরও ঢাকা উত্তর সিটিতে এই নির্লজ্জ নির্বাচন প্রহসন অনুষ্ঠিত হলো।

সভায় জনগণের ট্যাক্সের টাকা অপচয় করে নির্বাচনের নামে তামাশা বন্ধ করার জোর দাবি জানানো হয়। একই সঙ্গে জনগণের টাকায় ভোটের তামাশা বন্ধ এবং ফ্যাসিবাদী দুঃশাসনের অবসান ঘটিয়ে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সব বাম প্রগতিশীল দেশপ্রেমিক গণতান্ত্রিক রাজনৈতিক দল, ব্যক্তি ও গোষ্ঠীকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এফএইচএস/এমএমজেড/জেআইএম

Advertisement