জাতীয়

সোশ্যাল মিডিয়া থেকে দূরে রাখতে বাচ্চাদের দৌড় প্রতিযোগিতা

সোশ্যাল মিডিয়া থেকে বাচ্চাদের দূরে রাখতে ও খেলাধুলার প্রতি উৎসাহ তৈরি করতে বাচ্চাদের দৌড় প্রতিযোগিতার আয়োজন করে ‘দ্য গ্রেট বাংলাদেশ রান’। শনিবার সকালে বসুন্ধরা আবাসিক এলাকায় বাচ্চাদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

Advertisement

সকাল ৭টা থেকে শুরু হয় এ প্রতিযোগিতা। কাক ডাকা ভোরে বাচ্চাদের নিয়ে এমন আয়োজনে খুশি অভিভাবকেরাও। বর্তমান ডিজিটাল যুগে সবাই স্মার্টফোন নিয়ে ব্যস্ত সময় পার করছে। দিনেদিনে সোশ্যাল মিডিয়া কিংবা গেমস নেশার মতো হয়ে যাচ্ছে, যুবসমাজ আজ বই ছেড়ে সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত হয়ে পড়েছে। ‘দ্য গ্রেট বাংলাদেশ রান’-এর এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয় বলে জানান অতিথিরা।

এই প্রোগ্রামের স্পন্সর ছিল আল কাদেরিয়া লিমিটেড। বিশেষ অতিথির বক্তব্যে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ফিরোজ আলম সুমন বলেন, ‘ভালো খাবার শুধুমাত্র আমার আপনার ছেলে-মেয়েদের জন্যই না, ভালো খাবার প্রতিটি মানুষের চাহিদা। তাই হতদরিদ্র পথশিশুদের নিয়ে প্রতি সপ্তাহে আল কাদেরিয়া গ্রুপের পক্ষ থেকে ইচ্ছেমতো খাওয়ার ব্যবস্থা করা হয়।’ সেইসঙ্গে তাদের নতুন ড্রেস, বিদেশি চকলেট ও বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন ফিরোজ আলম সুমন নিজেই।

প্রধান অতিথির বক্তব্যে কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী ফিরোজ আলম সুমনের এমন কাজের ভূয়সী প্রশংসা করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের জেনারেল ম্যানেজার বাংলাদেশের একমাত্র গিনেস বুকে নাম লেখানো নারী জোবেরা রহমান লিনু। সবশেষে অংশগ্রহণকারী সব বাচ্চাদের হাতে আল কাদেরিয়া লিমিটেডের পক্ষ থেকে খাবার বিতরণ করেন সুমন।

Advertisement

এমআরএম/জেআইএম