প্রবাস

কুয়েতে বইয়ের মোড়ক উন্মোচন ও গুণীজন সম্মাননা

কুয়েতে আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের উদ্যোগে ‘স্বপ্নের সাতকাহন’ যৌথ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন এবং কবি ও গুণীজনদের সম্মাননা প্রদান করা হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সার্ক সিটি টাওয়ারে কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন ও দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য কবি ও গুণীজনদের সম্মাননা দেয়া হয়।

আন্তর্জাতিক প্রবাসী কবি পরিষদের প্রতিষ্ঠাতা পরিচালক নাসরিন আক্তার মৌসুমীর সভাপতিত্বে এবং সাবরিনা আক্তার ও নাসিমা সরকারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এসএম আবুল কালাম।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত এসএম আবুল কালাম বলেন, কবিতা হলো অনুভূতির বিষয়। এই অনুভূতিটা যাতে দেশ, সমাজ ও জাতির কল্যাণে হয়।

Advertisement

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল শাহ সাগিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোয়াজ উদ্দিন আহমেদ, ডা. মনিরুজ্জামান, বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, কবি-সাহিত্যিক, শিল্পী এবং বাংলাদেশ কমিউনিটির প্রবাসীরা।

‘স্বপ্নের সাতকাহন’ বইটিতে আট দেশে বসবাসরত বাংলাভাষী ২৪ জন কবির মা-মাটি, দেশপ্রেম, ভালোবাসা, আনন্দ-বিরহ নিয়ে লেখা কবিতা স্থান পেয়েছে। বইটি উৎসর্গ করা হয়েছে প্রবাসে খেটেখাওয়া শ্রমিকদের।

সাদেক রিপন/বিএ/এমএস

Advertisement