খেলাধুলা

দুর্ভাগ্যের শিকার তামিম

টিম সাউদির করা ৩১তম ওভারের দ্বিতীয় বলটা লেগ স্ট্যাম্পের অনেক বাইরে। বাউন্স হয়ে আসা বলটি ছিল তামিমের শরীরের পেছন অংশ বরাবর। তামিম চেয়েছিলেন একটু সরে গিয়ে ডাক করতে। কিন্তু ঠিক ব্যাটে বলে লাগাতে পারলেন না। পড়ে গেলেন। সেই মুহূর্তে ব্যাটটা উঠে গেলো উঁচুতে।

Advertisement

কি দুর্ভাগ্য, সেই বলটা ছুঁয়ে গেলো তামিমের ব্যাটের একপাশ। উঠে গেলো উপরে। উইকেটরক্ষক বিজে ওয়াটলিংকে সেই বলটা তালুবন্দী করতে মোটেও বেগ পেতে হয়নি। অদ্ভূত, বিচিত্র এক আউটের অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়তে হলো তামিম ইকবালকে।

বাংলাদেশ যখন দারুণ ব্যাটিং বিপর্যয়ে, তখন একপাশ আগলে রেখে অসাধারণ ব্যাটিং করে যাচ্ছিলেন তামিম। প্রথম ইনিংসেও করেছিলেন। খেলেছিলেন ১২৬ রানের দুর্দান্ত এক স্কোর। দ্বিতীয় ইনিংসেও সেই তামিম। শুরুতে সাদমান ইসলামকে নিয়ে গড়েছেন ৮৮ রানের জুটি।

এরপর মুমিনুল আর মোহাম্মদ মিঠুন যোগ দিলেন শুধু আসা-যাওয়ার মিছিলে। একপ্রান্তে দাঁড়িয়ে দাঁড়িয়ে তিনজনের আউট হওয়া দেখলেন তিনি। ১১০ রানে ৩ উইকেট পড়ার পর তামিমই ছিলেন বড় ভরসার নাম। কিন্তু বিচিত্রভাবে, দুর্ভাগ্যের শিকার হয়েই শেষ পর্যন্ত সাজঘরে ফিরে যেতে হলো তামিমকে। তার আগে ৮৬ বলে তামিম খেলেন ৭৪ রানের ইনিংস। ১২টি বাউন্ডারির সঙ্গে ছক্কা ছিল ১টি।

Advertisement

আইএইচএস/এমএস