খেলাধুলা

ডিপিএলে শেষ চারেই নেই বিপিএল ফাইনালিস্ট কোচ সালাউদ্দীন-সুজন

সত্যিই টি-টোয়েন্টি ক্রিকেট চমকে ঠাসা। প্লেয়ার্স ড্রাফট ও আগের বার রেখে দেয়া ক্রিকেটার মিলে এবার নতুন বছরে কাগজ-কলমে যে চার দলকে ভাবা হয়েছিল সবচেয়ে শক্তিশালি ও ফেবারিট, সেই কাগজে কলমের চার সেরা দলের তিন দল আবাহনী, মোহামেডান আর গাজী গ্রুপ মৌসুমের প্রথম আসর টি-টোয়েন্টি লিগের সেমিফাইনালেই উঠতে পারেনি। চমকের সেটাই শেষ নয়। আরও আছে।

Advertisement

এ মুহুর্তে দেশী কোচদের মধ্যে যে দু’জনকে সবচেয়ে দক্ষ -কুশলী ও হাই প্রোফাইল ধরা হয়, সেই খালেদ মাহমুদ সুজন ও মোহাম্মদ সালাউদ্দীন এবারের টি-টোয়েন্টি লিগে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিয়েছেন।

অথচ ফ্র্যাঞ্চাইজি আসর বিপিএলে এই খালেদ মাহমুদ সুজন আর মোহাম্মদ সালাউদ্দীনই চমক দেখিয়েছিলেন। পাঁচ বিদেশী হাই প্রোফাইল কোচ টম মুডি, মাহেলা জয়বর্ধনে, ওয়াকার ইউনুস, ল্যান্স ক্লুজনার ও সায়মন হেলমটকে পিছনে ফেলে দুই স্থানীয় কোচ সুজন (ঢাকা ডায়নামাইটস) ও সালাউদ্দীনের (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) দল ফাইনাল খেলে সবার নজর কেড়েছিল।

কিন্তু এবার ঘরোয়া আসর প্রিমিয়ার টি-টোয়েন্টিতে সেই খালেদ মাহমুদ সুজন আর মোহাম্মদ সালাউদ্দীনের দল প্রিমিয়ার টি টোয়েন্টি লিগে শেষ চারেই নেই!

Advertisement

ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে জয় দিয়ে শুরু করেও প্রাইম ব্যাংকের কাছে ৪৫ রানের বড় পরাজয়ে বিদায় ঘন্টা বাজে খালেদ মাহমুদ সুজনের দল আবাহনীর। অন্যদিকে শেষ ম্যাচে প্রাইম দোলেশ্বরের কাছে হারে সেমিতে খেলার স্বপ্ন ভেঙ্গেছে সালাউদ্দীনের দল গাজী গ্রুপের।

উল্লেখ্য, খালেদ মাহমুদ সুজনের কোচিংয়ে গতবারের প্রিমিয়ার লিগ (৫০ ওভারের) চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। আর সালাউদ্দীনের সু প্রশিক্ষণে তার আগের বার লিগ বিজয়ী হয়েছিল গাজী গ্রুপ।

এদিকে সুজন ও সালাউদ্দীনের শিষ্যরা সেমিতে যেতে না পারলেও অভিজ্ঞ ও অন্যতম সেরা কোচ সারোয়ার ইমরানের প্রাইম ব্যাংক, জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও অনুর্ধ্ব-১৯ দলের সাবেক প্রশিক্ষক মিজানুর রহমান বাবুলের দল প্রাইম দোলেশ্বর, গত কয়েক বছর মোহামেডানে টানা কোচিং করানো সোহেল ইসলামের দল শেখ জামাল এবং তালহা জুবায়েরের সাইন পুকুর সেমিতে জায়গা করে নিয়েছে।

প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগের সেমিফাইনাল আজ

Advertisement

শুক্রবার দুপুর দুইটায় প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগের সেমিফাইনালে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে তালহা জুবায়েরের শাইনপুকুর ক্রিকেট ক্লাব এবং সোহেল ইসমালের শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পরে সন্দ্যায় সাড়ে ছয়টায় দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে সারোয়ার ইমরানের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব এবং মিজানুর রহমান বাবুলের প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ম্যাচ দুটিই সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল গাজী টিভি।

এআরবি/এসএএস/এমএস