খেলাধুলা

ওয়ানডে সিরিজেও জয়ে শুরু আফগানিস্তানের

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ। ওয়ানডে সিরিজে নিশ্চয়ই ঘুরে দাঁড়ানোর সংকল্প নিয়েই মাঠে নেমেছিল আয়ারল্যান্ড। তবে প্রথম ম্যাচে তাদের সে সুযোগ দিল না আফগানিস্তান। ভারতের দেহরাদুনে সিরিজের প্রথম ওয়ানডেটা তারা জিতেছে ৫ উইকেট আর ৪৯ বল হাতে রেখে।

Advertisement

বোলিং দিয়েই আয়ারল্যান্ডকে কোণঠাসা করে দিয়েছে আফগানিস্তান। দৌলত জাদরান-মুজিব উর রহমানদের তোপে ১৬২ রানেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। যদিও উইকেটে টিকে থাকার চেষ্টা যে তারা করেনি এমন নয়। এই ১৬২ রান করতেই ৪৯.৪ ওভার খেলেছে উইলিয়াম পোর্টারফিল্ডের দল।

১৪ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে শুরুতেই বিপদে পড়লেও ওপেনার পল স্টার্লিং একাই টেনে নিয়েছেন দলকে। ইনিংসের ৪ বল বাকি থাকতে শেষ ব্যাটসম্যান হিসেবে তিনিই আউট হয়েছেন। আইরিশ ওপেনার ১৫০ বল মোকাবেলায় ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৮৯ রান।

এছাড়া আট নাম্বারে নামা জর্জ ডকরেলের ব্যাট থেকে আসে ৩৭ রান। বাকিদের কেউ দশের বেশি যেতে পারেননি। সাত ব্যাটসম্যান আউট হন দুই অংক ছোঁয়ার আগেই।

Advertisement

আফগানিস্তানের মুজিব উর রহমান ১০ ওভারে মাত্র ১৪ রান খরচ করে নেন ৩টি উইকেট। ৩ উইকেট পান দৌলত জাদরানও।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হলেও একটা সময় ১০৪ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে শঙ্কায় পড়ে গিয়েছিল আফগানিস্তান। তবে গুলবাদিন নাইবের ৪৬ রানে জয় পেতে কষ্ট হয়নি তাদের। ওপেনার মোহাম্মদ শাহজাদও করেন ৪৩ রান।

এমএমআর/পিআর

Advertisement