প্রবাস

পরিবারের কাছে ফিরতে চান প্রবাসী গিয়াস

গিয়াস উদ্দিন, বাড়ি মাদারীপুরের শিবচর থানায়। তিনি বেশ কিছুদিন আগে উন্নত জীবনের আশায় পাড়ি জমান কুয়েতে। অভাগা যেদিকে যায় সাগর শুকিয়ে যায়। জীবনের আশা ভরসা থমকে গেছে এই রেমিট্যান্স যোদ্ধার। দেশটির একটা কোম্পানিতে কাজ করার কিছুদিন পর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এই প্রবাসী।

Advertisement

গিয়াস বর্তমানে কুয়েতের ফরয়ানিয়া হাসপাতালে মানবেতর জীবনযাপন করছেন। অসহায় রেমিট্যান্স যোদ্ধা দেশে ফিরতে সবার সহযোগিতা কামনা করছেন। তিনি হাসপাতালের ১ম তলার ১৯ নম্বর ওয়ার্ডের ১৬ নম্বর রুমের ৩নং বেডে ৮ মাস ধরে চিকিৎসাধীন রয়েছে।

এ রেমিট্যান্স যোদ্ধা প্যারালাইসিস রোগে ভুগছেন বলে জানা গেছে। কুয়েতের সামাজিক রাজনৈতিক কমিউনিটির কাছে সহযোগিতা কামনা করেছেন এ প্রবাসী। একটা সময় অন্যের বিপদে সবার আগে ছুটে যেতেন তিনি, কিন্তু আজ তার এ দুর্দিনে কাউকে পাশে না পেয়ে হতাশ।

জানা যায়, এর আগে সিম কার্ড মামলায় ভিসা লাগাতে পারেনি। পুলিশের ভয়ে এদিক-ওদিক পালিয়ে বেড়িয়েছেন। দিশেহারা হয়ে চিন্তায় ব্রেন স্ট্রোক করেন। হাজারো চিন্তার ফলে এখন তিনি মৃত্যু পথযাত্রী।

Advertisement

তাকে দেশে পাঠানোর জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে কুয়েতের বাংলাদেশ দূতাবাস। গিয়াস উদ্দিন যেহেতু অবৈধ সেক্ষেত্রে কাগজপত্র জোগাড় কিংবা দেশটির করতে কিছু সময় লাগছে। গিয়াস অবৈধ বলেই তাকে দেশে পাঠাতে হাসপাতাল বিল, বিমান ভাড়া, দেশে চিকিৎসা জন্য প্রায় ২ হাজার দিনার প্রয়োজন। এই অবস্থায় তার একার পক্ষে এত টাকা ব্যয়ভার বহন করা সম্ভব নয়।

সামাজিক, রাজনৈতিক ও কমিউনিটির নেতাদের সহযোগিতা কামনা করেন গিয়াস উদ্দিন। শুক্রবার কুয়েত সিটি মুরগাবে অর্থ সংগ্রহের কাজ করবেন স্বেচ্ছাসেবী তরুণেরা। যারা সহযোগিতা করতে ইচ্ছুক তারা হাসপাতালে গিয়ে দিতে পারেন।

এমআরএম/এমকেএইচ

Advertisement