দেশজুড়ে

সোনালী ব্যাংকের ব্যবস্থাপক সন্তোষের বিরুদ্ধে তদন্ত শুরু

রাষ্ট্রয়াত্ত সোনালী ব্যাংক লিমিটেডের ব্রাহ্মণবাড়িয়া প্রধান শাখার ব্যবস্থাপক সন্তোষ চন্দ্র দেবনাথের বিরুদ্ধে গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

Advertisement

মঙ্গলবার দুপুরে ব্যাংকটির ব্রাহ্মণবাড়িয়া প্রিন্সিপাল শাখার সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) মনিবুর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযোগকারী দুই সাংবাদিক জাবেদ রহিম বিজন ও খন্দকার শফিকুল আলম স্বপনের বক্তব্য শোনেন।

তদন্তের খবর পেয়ে আরও কয়েকজন গ্রাহক এসে তদন্ত কর্মকর্তার কাছে সন্তোষের বিরুদ্ধে গ্রাহকদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ করেন। সন্তোষের বিরুদ্ধে গ্রাহকদের বিস্তর অভিযোগ শুনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তদন্ত কর্মকর্তা মনিবুর রহমান।

এর আগে গেল বছরের ১২ ডিসেম্বর দুপুরে মানবজমিন পত্রিকার নিজস্ব প্রতিবেদক জাবেদ রহিম বিজন ও নবচেতনা পত্রিকার প্রতিনিধি খন্দকার শফিকুল আলম স্বপন ব্যাংকে বিদ্যুৎ সংযোগের টাকা জমা দিতে যান।

Advertisement

এ সময় ব্যাংকের সব কাউন্টার কর্মচারী শূন্য পেয়ে তারা বিষয়টি সম্পর্কে জানতে ব্যবস্থাপক সন্তোষ চন্দ্র দেবনাথের কক্ষে গেলে তিনি ক্ষেপে যান। এ সময় তিনি বলেন, হুট করে ম্যানেজারের রুমে চলে আসেন। ছাগল-পাগল সবই চলে আসে এখানে। পরে সাংবাদিক পরিচয় দিলে তিনি আরও ক্ষেপে যান। তখন তিনি বলেন, সাংবাদিক হইছেন তো কি হইছে? আমার রুমের সামনে আওয়ামী লীগের সেক্রেটারি এসে দাঁড়িয়ে থাকে। যা পারেন লিখেন গিয়া। পরে সাংবাদিক বিজন এ বিষয়ে সন্তোষের বিরুদ্ধে সোনালী ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের কাছে লিখিত অভিযোগ দেন।

আজিজুল সঞ্চয়/এএম/জেআইএম