আইন-আদালত

শাহজালালে মশা নিধনে আইনি নোটিশ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশা নিধন করতে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে। তিনদিনের মধ্যে মশার নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আইনি পদক্ষেপ নেয়া হবে।

Advertisement

মঙ্গলবার রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তানভির আহমেদ সংশ্লিষ্টদের এই নোটিশ পাঠান।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা ও উদাসীনতার অভিযোগে বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয় সচিব, বেসরকারি বিমান কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র ও বিমানবন্দর সংলগ্ন ওয়ার্ড কমিশনারকে এ নোটিশ পাঠানো হয়।

আইনজীবী তানভির আহমেদ বলেন, গত ৮ ফেব্রুয়ারি আমি আমার দাদিকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাই এবং একটি টিকিট কেটে দর্শনার্থী হিসেবে বিমানবন্দরের ভেতরে প্রবেশ করি। ওইদিন রাত ১০টার সময় সেখানে অবস্থানকালে অনেক দেশি-বিদেশি বিমানযাত্রীকে মশার দ্বারা আক্রান্ত হতে দেখি।

Advertisement

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আমাদের দেশের সুনামকে প্রতিনিধিত্ব করে। অথচ কর্তৃপক্ষের অবহেলা ও উদাসীনতায় বিমানবন্দরের ভেতরে মশার তীব্রতা বেড়েই চলেছে। নোটিশ পাওয়ার তিনদিনের মধ্যে বিমানবন্দরের ভেতর মশা নিধনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় প্রতিকার চেয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হবে বলেও জানান নোটিশ প্রদানকারী আইনজীবী।

এফএইচ/জেএইচ/এমএস