জাতীয়

ছিলেন এমপিপ্রার্থী, করছেন ওয়ার্ড কাউন্সিলর নির্বাচন

একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনের এমপি পদপ্রার্থী ছিলেন তিনি। কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে সংসদ নির্বাচন থেকে তিনি সরে দাঁড়াতে বাধ্য হন।

Advertisement

এবার তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে নবগঠিত ৭০ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন করবেন। তার নাম আতিকুর রহমান আতিক।

উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়ে প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের এই সিনিয়র নেতা। গরিব-দুঃখী মানুষের সেবার লক্ষ্যে ৭০ নং ওয়ার্ডের পুরো এলাকা চষে বেড়াচ্ছেন তিনি। আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থী সবার দোয়া চেয়েছেন।

এদিকে সংসদ নির্বাচনে একজন প্রার্থী হয়ে তিনি সিটি কর্পোরেশনের ওয়ার্ড কিউন্সিলর পদে নির্বাচন করবেন শুনে রীতিমতো অবাক হয়েছেন অনেকে।

Advertisement

বরাবরই দেখা যায়, ওয়ার্ড কাউন্সিলর থেকে চেয়ারম্যান, মেয়র ও সংসদ নির্বাচন করেন রাজনীতিকরা। কিন্তু আওয়ামী লীগ নেতা আতিকের সংসদ সদস্য প্রার্থী থেকে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হওয়া একটু ভিন্ন চোখে দেখছেন অনেকে।

তবে সংসদ নির্বাচন থেকে ওয়ার্ড নির্বাচন করা ইতিবাচক বলে মনে করেন আতিক। তিনি বলেন, আমি একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-৫ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ছিলাম না, আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলাম মাত্র। আমি শুধু জনগণের পাশে থেকে তাদের সেবা করতে চাই, এটাই আমার মূল লক্ষ্য। এখন ওয়ার্ড কাউন্সিলর পদে নির্বাচন করছি, ভবিষ্যতে সুযোগ পেলে সংসদ নির্বাচনও করব।

আতিকুর রহমান আতিক বলেন, মাদক ও বাল্যবিবাহমুক্ত একটি পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তোলাই আমার লক্ষ্য। মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং শিক্ষার হার প্রসারের মাধ্যমে এ ওয়ার্ডকে যুগোপযোগী একটি আধুনিক ওয়ার্ড করতে কাজ করে যাচ্ছি।

২৮ ফেব্রুয়ারি হতে যাওয়া এই নির্বাচন সম্পর্কে তিনি বলেন, আমি আশাবাদী, বিপুল ভোটে এ ওয়ার্ড থেকে নির্বাচিত হব। স্থানীয় আওয়ামী লীগের সব নেতাকর্মী আমার পাশে রয়েছেন।

Advertisement

এমইউ/জেডএ/পিআর