খেলাধুলা

প্রথম দল হিসেবে প্রিমিয়ার টি-টোয়েন্টির সেমিতে শাইনপুকুর

প্রথম দল হিসেবে ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের সেমিফাইনালে নাম লিখিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২২ রানে হারিয়ে 'সি' গ্রুপ থেকে শেষ চারে উঠেছে তারা।

Advertisement

টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল শাইনপুকুর। জবাবে ৯ উইকেটে ১৭০ রানেই থামে মোহামেডানের ইনিংস।

শাইনপুকুরের এমন সহজ জয়ের নায়ক শুভাগতহোম চৌধুরী। প্রিমিয়ার টি-টোয়েন্টিতে রীতিমত আন্দ্রে রাসেল, ক্রিস গেইলদের মতো তাণ্ডব চালাচ্ছেন এই অলরাউন্ডার।

লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে আগের ম্যাচে করেছিলেন ১০ বলে ৩২ রান। এবার শুভাগত খেললেন ২২ বলে ৫৮ রানের অবিশ্বাস্য এক ইনিংস। হার না মানা এই ইনিংসে ৪টি চারের সঙ্গে ৬টি ছক্কা মেরেছেন তিনি। ১৬ বলে ফিফটি করে গড়েছেন বাংলাদেশি কোনো ব্যাটসম্যানের দ্রুততম ফিফটির রেকর্ডও।

Advertisement

শুভাগতর বিধ্বংসী ইনিংসের সঙ্গে তৌহিদ হৃদয়ও তুলেন ৪১ বলে ৬৬ রানের ঝড়। এছাড়া ২১ বলে ২৫ রান করেন আফিফ হোসেন ধ্রুব।

জবাবে ওপেনার আবদুল মজিদের ২০ বলে ৩৩ আর সাত নাম্বারে নামা ইরফান শুক্কুরের ২৯ বলে ৫২ রানের ইনিংসের পরও জয়ের লক্ষ্যে পৌঁছতে পারেনি মোহামেডান। মোহাম্মদ আশরাফুল খেলতে পারেননি টি-টোয়েন্টি স্টাইলে, ২০ বলে ২ বাউন্ডারিতে তিনি করেন ২১ রান।

শাইনপুকুরের সোহরাওয়ার্দি শুভ, সুজন হাওলাদার আর হামিদুল ইসলাম নিয়েছেন ২টি করে উইকেট।

এআরবি/এমএমআর/এমএস

Advertisement