জাতীয়

চকবাজার ট্র্যাজেডি : পুনর্বাসন কাজ শুরু করেছে সমাজসেবা অধিদফতর

রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ও আহত ব্যক্তিদের সার্বিক সহায়তা ও পুনর্বাসনের লক্ষ্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতর কাজ শুরু করেছে।

Advertisement

অধিদফতরের পরিচালক (কার্যক্রম) মো. আব্দুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে গঠিত ১০ সদস্যের কমিটি রোববার থেকে কাজ করছে। সোমবার অধিদফতর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, হাসপাতালে চিকিৎসাধীন রোগীরদের ঠিকানাসহ পূর্ণাঙ্গ বিবরণী সংগ্রহ; হাসপাতাল থেকে ছাড়া পাওয়া আহত ব্যক্তি ও শিশুদের ঠিকানা ও তাদের বর্তমান অবস্থার বিবরণী প্রস্তুতকরণ; অগ্নিদগ্ধ ও আহত রোগীদের চাহিদা অনুযায়ী পরবর্তী করণীয় সম্পর্কে সুপারিশ প্রণয়ন এবং অগ্নিদগ্ধ ও আহত রোগীদের চিকিৎসাসেবা ও পুনর্বাসনসহ তাৎক্ষণিক সেবা ও সহায়তা প্রদানে কাজ করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

রোববার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ ঘটনাস্থল পরিদর্শন করে আহত ও নিহতদের তালিকা প্রস্তুত ও চাহিদা নিরূপণের কাজ শুরু করে কমিটি। চাহিদা যাচাই শেষ হলেই দ্রুত সময়ের মধ্যে পরবর্তী কাজ শুরু করবে।

Advertisement

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাজধানীর চকবাজারে নন্দকুমার দত্ত রোড ও চুড়িহাট্ট শাহী জামে মসজিদ রোড এলাকায় ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় ৬৭ জন মার যান।

এমইউএইচ/বিএ