খেলাধুলা

স্টোকসের ইনজুরিতে কপাল খুললো হেলসের

গোড়ালির ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডের একাদশ থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার বেন স্টোকস। তার বদলে প্রায় পাঁচ মাস পর ওয়ানডে খেলার সুযোগ পেয়েছেন ডানহাতি মারকুটে ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি সিরিজটিতে ব্যাট হাতে দলের অন্য সবার চেয়ে ভালো গড় স্টোকসের। এমনকি বল হাতেও অন্য সব বোলারের চেয়ে বেশি বোলিং করেছেন তিনি। কিন্তু তৃতীয় ম্যাচের আগে অনুশীলনে গোড়ালিতে চোট পেয়েছেন তিনি।

যে কারণে ম্যাচের দিন সকালে দলের সঙ্গে অনুশীলন করার পরেও ম্যাচের একাদশে থাকা হয়নি তার। অনুশীলনের মধ্যেই দৌড়াতে সমস্যা হওয়ায় তখনই মাঠ ছেড়ে চলে যান স্টোকস। স্টোকসের বদলে ইংলিশ একাদশে এসেছেন অ্যালেক্স হেলস। যিনি সবশেষ ওয়ানডে খেলেছেন গতবছরের অক্টোবরে শ্রীলঙ্কার বিপক্ষে। এছাড়া নিজেদের একাদশে আরও একটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। টম কুরানের বদলে একাদশে জায়গা পেয়েছেন ক্রিস ওকস।

ওয়ানডে সিরিজ শুরুর আগেই মূলত ইনজুরি সমস্যায় ভুগছিলেন স্টোকস। যে কারণে আগেই ক্যারিবীয়দের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে তাকে। কিন্তু এবার সেই ইনজুরিতে পড়েই মাঠের বাইরে চলে গেলেন কার্যকরী এ অলরাউন্ডার।

Advertisement

গ্রেনাডার সেন্ট জর্জে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। বৃষ্টির কারণে এখনো শুরু হয়নি মাঠের খেলা।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, জন ক্যাম্পবেল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, কার্লস ব্রাথওয়েট, অ্যাশলে নার্স, দেবেন্দ্র বিশু, শেলডন কটরেল এবং ওশান থমাস।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগ্যান, অ্যালেক্স হেলস, জশ বাটলার, মঈন আলি, ক্রিস ওকস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ এবং মার্ক উড।

এসএএস/এমএস

Advertisement