প্রবাস

জর্ডানে একুশে ফেব্রুয়ারি উদযাপন

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে জর্ডানের বাংলাদেশ দূতাবাসে পতাকা উত্তোলন ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকাল ১০টায় জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। দূতাবাসের অস্থায়ী শহীদ মিনারে রাষ্ট্রদূত এনায়েত হোসেনের নেতৃত্বে দূতাবাসের সব কর্মকর্তা কর্মচারী ও প্রবাসীদের সঙ্গে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

Advertisement

শ্রদ্ধা নিবেদনে আরও উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশি কল্যাণ সমিতির সভাপতি জালাল উদ্দিন বশির, বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শ্যামল সরকারের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। তাছাড়া ফজিলাতুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান সফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

পরে দূতাবাসের হল রুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত এনায়েত হোসেন। শুরুতে পবিত্র কোরআন তেলায়াত করেন দূতাবাসের কর্মকর্তা মো. মহিউদ্দিন। দূতাবাসের প্রথম সচিব মোহাম্মদ মনিরুজ্জামান ও দূতালয় প্রধান সালেহা মোজাম্মেল-এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আগত প্রবাসীদের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন জালাল উদ্দিন বশির, শ্যামল সরকার, সফিকুল ইসলাম স্বপন, সিরাজুল বাশার, কহিনূর রহমান, সোহেল হাকিম, স্বপন ব্যাপারী, কবির হোসেন সাগর, আলী আজম, আমিনুল ইসলামসহ প্রবাসী কমিউনিটি নেতারা।

Advertisement

আলোচনা সভার শেষে ভাষা সংগ্রামে নিহত সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন রাষ্ট্রদূত এনায়েত হোসেন। দূতাবাসে আগত প্রবাসীদের ধন্যবাদ জানান রাষ্ট্রদূত।

কবির হোসেন সেলিম, আম্মান জর্ডান থেকে

এমআরএম/জেআইএম

Advertisement