প্রবাস

পূর্ণাঙ্গ কমিটি পেল জাপান ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগ জাপান শাখার পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রীয় ছাত্রলীগের অনুমোদিত হওয়ায় দেশটির নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। জাপান ছাত্রলীগের এস এম হাছান সভাপতি ও রুহুল আমিন মামুন সাধারণ সম্পাদক।

Advertisement

২৪ ফেব্রুয়ারি ভাষা শহীদদের স্মরণে দোয়া,পুষ্পার্ঘ অর্পণ এবং জাপান শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণাসহ কর্মীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এস এম হাসান (সভাপতি জাপান ছাএলীগ)।

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন এম ডি আলাউদ্দিন (যুগ্ম সাধারণ সম্পাদক জাপান আওয়ামী লীগ)। বিশেষ অতিথি ছিলেন রুমানা হাওলাদার (আহ্বায়ক জাপান যুব মহিলা লীগ), বশির আহম্মেদ (সাবেক জিএস সরকারি নজরুল কলেজ দাউতকান্দি), মো. আল আমিন খান (যুবলীগ সহ-সভাপতি)।

এ ছাড়া জুলফিকার আলী তরফদার জুয়েল (আওয়ামী লীগ নেতা), ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনসহ (আওয়ামী লীগ নেতা)। বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Advertisement

অনুষ্ঠান সঞ্চালনা করেন রুহুল আমিন মামুন (সাধারণ সম্পাদক জাপান ছাএলীগ)। প্রতি বছর যথাযথ মর্যাদায় এই দিনটি উদযাপন করে আসছে জাপান শাখা ছাত্রলীগ। সংগঠনটি পূর্ণাঙ্গ কমিটি পেয়ে উৎসাহ, উদ্দীপনারও কমতি ছিল না নেতা-কর্মীদের।

সভাপতি এস, এম হাসানের নেতৃত্বে সংগঠনটি এগিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন। জাপান ছাত্রলীগের এই মিলনমেলা নৈশভোজের মাধ্যমে সমাপ্তি ঘটে।

এমআরএম/পিআর

Advertisement