প্রবাস

কুয়েতে চট্টগ্রাম ফ্যামিলি ফোরামের আনন্দ ভ্রমণ

বছরজুড়ে নানা কর্মব্যস্ততা ও যান্ত্রিক জীবন থেকে মুক্তি পেতে প্রবাসীরা খোঁজেন মনোরম প্রাকৃতিক পরিবেশ। কুয়েত সিটি থেকে ১শ কি.মি. দূরে ওফরার এলাকার গ্রিন সিটিতে চট্টগ্রাম ফ্যামিলি ফোরামের উদ্যোগে ২১ ও ২২ ফেব্রুয়ারি দুই দিনব্যাপী আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়।

Advertisement

বিদেশের মাটিতে ভিন্ন ভিন্ন দেশ ও জেলার ভিন্ন ভিন্ন ভাষাবাসীর মানুষ রয়েছে। সেখানে নিজেদের আঞ্চলিক মাতৃভাষায় কথা বলার আনন্দই আলাদা। নিজেদের ঐতিহ্য সংস্কৃতিকে তুলে ধরতে এই আয়োজন করা হয়। পুরো অনুষ্ঠানমালা ছিল চট্টগ্রামের ঐতিহ্যে চাটগ্যাইয়া ভাষায় আনন্দময় জাকজমক পূর্ণ পরিবেশ চাটগ্যাইয়াদের মিলনমেলা।

আনন্দ ভ্রমণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চট্টগ্রামের কৃতি সন্তান বাংলাদেশ দূতাবাস কুয়েত রাষ্ট্রদূত এস এম আবুল কালাম ও তার সহধর্মিণী সাইদা সুলতানা কামাল। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন- ব্রিগেডিয়ার জেনারেল শাহ সগিরুল ইসলাম, পাসপোর্ট ও ভিসা প্রথম সচিব জহিরুল ইসলাম খান।

চট্টগ্রাম ফ্যামেলি ফোরামের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও বর্তমান সভাপতি জাফর আহমেদ চৌধুরী সভাপতিত্বে লিটনের সঞ্চালনায় আয়োজন করা হয় গৃহিনীদের তৈরি হরেক রকেমের পিঠা সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশু, মহিলা-পুরুষদের জন্য আলাদা ভিন্ন ভিন্ন খেলাধুলা আয়োজন করা হয়।

Advertisement

পরিশেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে জাফর আহমেদ চৌধুরী, লুৎফুর, মহিউদ্দিন, আশরাফ, মারুফ, শফি, শাহজাহান, দিদার, বাবুল, কার্তিকসহ প্রায় ৩০ পরিবার অংশগ্রহণ করেন।

এমআরএম/জেআইএম