জাতীয়

বিজয়ী জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে চলব

‘আমরা রক্ত দিয়ে দেশের স্বাধীনতা এনেছি, আমরা মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করেছি, আমরা বিজয়ী জাতি। বিজয়ী জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে চলতে চাই। সম্মানের সঙ্গে আমার দেশের মানুষ চলবে, এটাই আমি চাই’- বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Advertisement

রোববার দুপুরে চট্টগ্রামের পতেঙ্গা সৈকতে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ এর বোরিং কার্যক্রম এবং শহরের লালখান বাজার হতে শাহ্ আমানত বিমানবন্দর পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজের উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘একসময় যখন আমরা বাইরে যেতাম, শুনতাম বাংলাদেশ মানে দুর্ভিক্ষের দেশ। বাংলাদেশ মানে ঘূর্ণিঝড়ের দেশ, জলোচ্ছাসের দেশ। বাংলাদেশ মানেই একটা নেগেটিভ কথা। এগুলো শুনতে খুব কষ্ট লাগত। সেই দেশকে এমনভাবে গুড়ে তুলব, যেন সারাবিশ্ব বিস্ময়ে তাকিয়ে থাকে বাংলাদেশের দিকে। এটাই আমার চাওয়া।’

তিনি আরও বলেন, ‘আমি কোনো নামও চাই না, কোনো ধন-সম্পদও চাই না, কিচ্ছু চাই না। বাংলাদেশের জনগণ মাথা উঁচু করে বিশ্বে চলবে- এটাই আমার চাওয়া। সে কারণেই সবসময় চেষ্টা করি নতুন নতুন কিছু করার।’

Advertisement

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুটি প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন ও সুধী সমাবেশে যোগ দিতে সকাল পৌনে ১১টায় ঢাকা থেকে চট্টগ্রামে পৌঁছান। প্রকল্প দুটি উদ্বোধনের পর মোনাজাত ও দোয়ায় অংশ নেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলাম। তার স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সুধী সমাবেশের শুরু হয়। পরে বক্তব্য রাখেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপস্থিত ছিলেন তিন বাহিনীর প্রধান, চীনের রাষ্ট্রদূত ও মন্ত্রিপরিষদের বেশ কয়েকজন সদস্য, সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

আবু আজাদ/এমএআর/পিআর

Advertisement