দেশজুড়ে

‘৩০ ডিসেম্বর নির্বাচনের নামে নাটক হয়েছে’

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের নামে নাটক মঞ্চস্থ করা হয়েছে। ৩০ ডিসেম্বর নির্বাচন না হয়ে ২৯ ডিসেম্বর সন্ধ্যার দিকে হয়েছে। এই নাটক করার জন্য জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের নামে দুই মাস আগে থেকে গায়েবি মামলা দেয়া শুরু হয়েছে ঢাকাসহ সারাদেশে। নির্বাচন যত ঘনিয়ে এসেছে মামলার সংখ্যা বেড়েছে, গ্রেফতারের সংখ্যাও বেড়েছে।

Advertisement

শনিবার সুনামগঞ্জ শহরের একটি কমিউনিটি সেন্টারে জেলা বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ জেড এম জাহিদ হোসেন বলেন, নেতাকর্মীদের গ্রেফতারের একটাই উদ্দেশ্য ছিল নির্বাচনী মাঠে কেউ থাকবে না। একাই তারা (আওয়ামী লীগ) মাঠে খেলবে এবং দিবারাত্রি তারা তাদের মতো খেলেছে।

তিনি আরও বলেন, নির্বাচন এখন ৮টা আর ৫টায় হয় না, নির্বাচন এখন আগের দিন শুরু হয় এবং পরের দিন বেলা ১১টার মধ্যে শেষ হয়। বেলা ২টার মধ্যে ভোট গণনাও শেষ হয়ে যায়। আর এখনতো ভোট গুনতে হয় না বসিয়ে দিলেই হয়। পোলিং এজেন্টদেরও প্রয়োজন হয় না।

Advertisement

জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক হুইপ অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া, সাবেক সংসদ সদস্য নজির হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নাছির উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, দেওয়ান জয়নুল জাকেরী প্রমুখ।

মোসাইদ রাহাত/আরএআর/এমকেএইচ