দেশজুড়ে

এবার কুমিল্লায় হাসপাতালে আগুন

কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকায় ‘মুন হসপিটাল’ নামে একটি প্রাইভেট হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় প্যাথলজি বিভাগের মাকছুদা আক্তার নামের একজন স্টাফ দগ্ধ হয়েছেন। এছাড়া অন্তত ১০ জন আহত হয়েছেন।

Advertisement

তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে এবং এতে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে ওই হাসপাতালের ৯ম তলার প্যাথলজি বিভাগের একটি কক্ষে অগ্নি নির্বাপন যন্ত্র থেকে ধোঁয়া বের হচ্ছিল। মুহূর্তেই ওই ল্যাবের দরজা-জানালার পর্দায় আগুন ধরে যায় এবং এতে ওই বিভাগের ল্যাবের কিছু যন্ত্রপাতি নষ্ট হয়।

এ সময় ওই ল্যাবে থাকা স্টাফ মাকছুদা আক্তারের শরীরের ৫০ ভাগ দগ্ধ হয়। এ ঘটনায় হাসপাতালের ৯ম তলা থেকে হুড়োহুড়ি করে সিঁড়ি দিয়ে নিচে নামতে গিয়ে আরও অন্তত ৯ জন আহত হয়েছেন।

Advertisement

কুমিল্লা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আলমগীর হোসেন জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই আগুণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এ ঘটনায় একজন নার্স গুরুতর দগ্ধ হয়েছেন। অগ্নিকাণ্ডের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

কামাল উদ্দিন/জেএইচ/পিআর/এফএ