দেশজুড়ে

‘যারা আমার কোল খালি করে দিল তাদের বিচার চাই’

ঝালকাঠির কাঁঠালিয়ায় শান্ত হাওলাদার (৯) নামে এক স্কুলছাত্রকে শ্বাসরোধে হত্যার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে উপজেলার পশ্চিম শৌলজালিয়া গ্রামে বাড়ির পাশের ফসলের মাঠ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

শান্ত গতকাল বৃহস্পতিবার রাতে চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠান থেকে নিখোঁজ হয়। তাকে দুর্বৃত্তরা শ্বাসরোধে হত্যা করেছে বলে দাবি করেছে পরিবার।

নিহত শান্ত স্থানীয় কৈখালী প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্র। সে পশ্চিম শৌলজালিয়া গ্রামের কাঠমিস্ত্রি তপন কুমার হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্বজনরা জানায়, বৃহস্পতিবার রাতে বাড়ির পাশেই চাচাতো বোন সুমি রানির বিয়ের অনুষ্ঠানে বাবা-মায়ের সঙ্গে যায় শান্ত। রাত ১২টার পর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। সকাল ৭টার দিকে বাড়ির কাছের একটি ফসলের মাঠে তার মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

Advertisement

শান্তর বাবা তপন কুমার হাওলাদার বলেন, আমার ছেলে রাতে বিয়ের অনুষ্ঠানে ছিল। রাতে যেকোনো সময় দুর্বৃত্তরা তাকে শ্বাসরোধে হত্যা করে মরদেহ ফসলের মাঠে ফেলে রেখে যায়। কারা আমার ছেলেকে হত্যা করলো এখনো বুঝতে পারছি না। আমি সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকারীদের চিহ্নিত করে বিচার দাবি করছি।

শান্তর মা সাথী রানি হাওলাদার আহাজারি করে বলেন, আমার ছেলের কি অপরাধ ছিল? আমি জানতে চাই। কেন আমার ছেলেকে মেরে ফেলা হলো। যারা আমার কোল খালি করে দিল তাদের বিচার চাই।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন রেজা জানান, শান্তকে হত্যার সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। আমাদের কাছে কিছু তথ্য রয়েছে। তার ভিত্তিতেই এগোচ্ছি। খুনি যেই হোক, তাকে গ্রেফতার করা হবে।

আতিকুর রহমান/আরএআর/পিআর

Advertisement