প্রবাস

কানেকটিকাট বাংলাদেশি ফ্রেন্ডস সোসাইটির নতুন কমিটি গঠন

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডস সোসাইটির (বাফস) নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। নতুন এ কমিটিতে সভাপতি পদে মোহাম্মদ আব্দুল হাসেম (পুনরায়) ও সাধারণ সম্পাদক এ কে এম মেজবাহ উদ্দিন নির্বাচিত হয়েছেন। গত চার বছর আগে সংঠনটির আত্মপ্রকাশ ঘটেছিল।

Advertisement

নতুন কমিটিতে নির্বাচিত অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি ইব্রাহিম সাঈদ, এম এ আজিজ, মোহাম্মদ হোসেন স্বপন, মোহাম্মদ মনসুর ও আব্দুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নিপুন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এ কবির (লাভলু), যুগ্ম সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন এম চৌধুরী, কোষাধ্যক্ষ মোহাম্মদ রহমান রাজু, গণসংযোগ সম্পাদক মোহাম্মদ আর আলম (সুমন), সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ আরজু, ক্রীড়া সম্পাদক মোহাম্মদ এস চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ এম কবির (মঞ্জু)।

নির্বাহী সদস্যরা হলেন এস এম আজিজ রহমান ও শেখ এম ফারুক।

খুব শিগগিরই বৃস্টলে নতুন এ কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে নবনির্বাচিত কমিটির কর্মকর্তারা জানিয়েছেন।

Advertisement

নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ আব্দুল হাসেম ও সাধারন সম্পাদক এ কে এম মেজবাহ উদ্দিন জানান, কানেকটিকাটের প্রবাসী বাংলাদেশিদের মাঝে নানা ধরনের বিনোদন আর সামাজিক কর্মকাণ্ড তুলে ধরাই হবে একমাত্র কাজ। এ ছাড়াও বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডস সোসাইটি (বাফস) বাংলাদেশি সাধারন অভিবাসীদের অভিবাসন-সংক্রান্ত সকল প্রকার সহায়তা প্রদান করবে।

তারা বলেন, ‘কানেকটিকাটে দিনদিন বাংলাদেশিদের সংখ্যা বেড়েই চলছে। এসব বাংলাদেশিদের ঐক্যবদ্ধ করে দেশের কৃষ্টি ও সংস্কৃতি নতুন প্রজন্মের শিশু-কিশোরদের মাঝে বিলিয়ে দিতে হবে। তা না হলে এদেশে বেড়ে ওঠা নতুন প্রজন্ম আমাদের দেশ ও মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে বঞ্চিত হবে।’

এসআর/পিআর

Advertisement