দেশজুড়ে

গোপনে বিয়ে, স্বামীর বাড়িতে জাবির সাবেক ছাত্রীর আত্মহত্যা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অর্থনীতি বিভাগের ৪০ ব্যাচের সাবেক শিক্ষার্থী জেসি ইসলামের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে সাভারের রেডিও কলোনির স্বামীর বাসা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

Advertisement

জানা গেছে, জেসির স্বামীর নাম সজিব সাহা শুভ্র। তিনি জাবির পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪১ ব্যাচের শিক্ষার্থী। তাদের দুজনের বাড়ি মাগুরায়। বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে থেকে ভিন্ন ধর্মাবলম্বী সজিব সাহার সঙ্গে প্রেমের সম্পর্কে ছিল জেসির। পরবর্তীতে জেসি প্রথমবারেই বিশ্ববিদ্যালয়ে চান্স পান এবং সজিব দ্বিতীয়বার পরীক্ষা দিয়ে বিশ্ববিদ্যালয়ে চান্স পান। তিন বছর আগে পরিবারকে না জানিয়ে গোপনে তারা বিয়ে করেন। তবে বেশ কয়েকদিন ধরে স্বামীর সঙ্গে তার সম্পর্ক খুব বেশি ভালো যাচ্ছিল না। জেসির সর্বশেষ ফেসবুক স্ট্যাটাস থেকে বিষয়টি জানা গেছে।

সজিবের বন্ধুরা জানান, সজিব সব ধরনের নেশা করত। অন্যদিকে জেসির একাডেমিক ফলাফলও খুব ভালো। তার অনার্সের সিজিপিএ ৩.৭৯ ও মাস্টার্সের সিজিপিএ ৩.৭২। এসব মিলিয়ে কয়েকমাস ধরে খুবই হতাশ ছিলেন জেসি।

জেসির সর্বশেষ ফেসবুক স্ট্যাটাসে লেখা ছিল, সম্পর্কগুলোর গুরুত্ব দিন দিন আমার কাছে কমেই চলেছে। একদিন প্রতিটা সম্পর্ককে অনেক সময় দিয়েছি, সম্পর্ক গুলোকে টিকিয়ে রাখতে অনেক ইফোর্টও দিয়েছি। তবে আজ মনে হয় সবটাই ভুল ছিল।

Advertisement

সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, সকালে জেসির ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়। প্রাথমিকভাবে এটিকে আত্মহত্যা বলে ধারণা করছি। নিহতের বাবা ও স্বামীর লিখিত অনাপত্তিপত্রের কারণে ময়নাতদন্ত ছাড়াই দুপুরে মরদেহ হস্তান্তর করা হয়।

হাফিজুর রহমান/আরএআর/জেআইএম