খেলাধুলা

প্রিমিয়ার টি-টোয়েন্টির কঠিন গ্রুপে আবাহনী

গ্রুপিং ও ফিকশ্চার হয়ে গেছে। এবারের প্রিমিয়ার ক্রিকেট টি-টোয়েন্টি লিগে গ্রুপ পর্বে কার সাথে কবে কোথায় কোন দলের ম্যাচ, তাও স্থির হয়ে গেলো। আগামী ২৫ ফেব্রুয়ারি থেকে প্রিমিয়ারের ১২ দলকে নিয়ে শুরু হব এবারের টি-টোয়েন্টি লিগ।

Advertisement

গ্রুপ পর্বে খেলা হবে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়াম ও নারায়নগঞ্জের খান সাহেব ফতুল্লা স্টেডিয়ামে। দুই ভেন্যুতে প্রতিতিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

আগামী ২৫ ফেব্রুয়ারি সোমবার প্রথম দিন শেরে বাংলায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি আর খেলাঘর সমাজ কল্যান। খেলাটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। একই দিন বিকেল সাড়ে পাঁচটায় আবাহনী মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের।

ওইদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম খেলায় মুখোমুখি হবে লিজেন্ডস অফ রুপগঞ্জ ও শাইনপুকুর। খেলা শুরু হবে সকাল ৯টায়। আর দুপুর দেড়টায় দ্বিতীয় ম্যাচটি খেলবে প্রাইম দোলেশ্বর ও বিকেএসপি।

Advertisement

২৬ ফেব্রুয়ারিও একইভাবে শেরে বাংলা এবং খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৬ ফেব্রুয়ারি শেরে বাংলায় প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা করবে মোহামেডান ও শাইনপুকুর। খেলা শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। ওইদিন বিকেল সাড়ে পাঁচটায় শেরে বাংলায় দ্বিতীয় ম্যাচটি হবে প্রাইম ব্যাংক ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যে।

একইদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সকাল নয়টায় প্রথম ম্যাচটি হবে গাজী গ্রুপ ও বিকেএসপির মধ্যে। আর বেলা দেড়টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে খেলাঘর সমাজ কল্যান ও উত্তরা স্পোর্টিং।

২৭ ফেব্রুয়ারি গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ দিনে শেরে বাংলায় দেখা হবে আবাহনী ও প্রাইম ব্যাংকের। খেলা শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। আর বিকেল সাড়ে পাঁচটায় এই ভেন্যুতে অপর খেলার প্রতিদ্বন্দ্বী দল হলো প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২৭ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে লড়াই হবে শেখ জামাল ধানমন্ডি ও উত্তরার। খেলা শুরু হবে সকাল ৯টায়। দুপুর দেড়টায় দ্বিতীয় ম্যাচে মোহামেডন মুখোমুখি হবে লিজেন্ডস অফ রূপগঞ্জ ক্রিকেট ক্লাবের।

Advertisement

গ্রুপ পর্বের খেলা শেষে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে সেমিফাইনালে। আগামী ১মার্চ শেরে বাংলায় দুটি সেমিফাইনাল হবে। আর ৩মার্চ হোম অফ ক্রিকেটে দিবা-রাত্রির ফাইনাল। খেলা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

প্রিমিয়ার টি-টোয়েন্টি ক্রিকেটের গ্রুপিং

গ্রুপ ‘এ’ : আবাহনী, প্রাইম ব্যাংক ও ব্রাদার্স ইউনিয়নগ্রুপ ‘বি’ : শেখ জামাল ধানমন্ডি, খেলাঘর সমাজ কল্যান ও উত্তরা স্পোর্টিংগ্রুপ ‘সি’ : মোহামেডান, লিজেন্ডস অফ রুপগঞ্জ ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবগ্রুপ ‘ডি’ : প্রাইম দোলেশ্বর, গাজী গ্রুপ ও বিকেএসপি

২৫ ফেব্রুয়ারি প্রথম দিনের সূচিশেখ জামাল ধানমন্ডি-খেলাঘর, দুপুর ১২.৩০টা, মিরপুরআবাহনী-ব্রাদার্স, সন্ধ্যা ৫.৩০টা, মিরপুররুপগঞ্জ-শাইনপুর, সকাল ৯টা, ফতুল্লাদোলেশ্বর-বিকেএসপি, ১.৩০টা, ফতুল্লা

এআরবি/আইএইচএস/পিআর