জাতীয়

বিমানবন্দরের ডেস্কে বাংলা ও ইংরেজিতে সাইনবোর্ড লেখার নির্দেশ

বিমানবন্দরে স্থাপিত ডেস্কগুলোর সাইনবোর্ড বাংলা ও ইংরেজি উভয় ভাষায় লেখার নির্দেশ দিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ। এছাড়া ডেস্কগুলো থেকে কী কী সেবা দেয়া হয় তা-ও উল্লেখ করতে নির্দেশ দিয়েছেন তিনি।

Advertisement

আজ (বুধবার) আকস্মিকভাবে বিমানবন্দর পরিদর্শনকালে এ নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে আবুধাবি থেকে ফেরার পর বুধবার সকাল সাড়ে ৭টার দিকে প্রতিমন্ত্রী ইমরান আহমদ যাত্রী কাউন্টার, প্রবাসীকল্যাণ ডেস্ক, ইমিগ্রেশন কাউন্টার পরিদর্শন করেন। এ সময় তিনি যাত্রী ও কর্তব্যরত পুলিশের সঙ্গেও কথা বলেন।

প্রতিমন্ত্রী ইমিগ্রেশনে নারী ও ভিজিট ভিসায় গমনকারীদের জন্য আলাদা কিউ (সারি) করার পরামর্শ দিয়েছেন। তিনি প্রবাসীকল্যাণ ডেস্কটি স্থানান্তরের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করেন।

Advertisement

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী প্রবাসীকল্যাণ ডেস্কে বিএমইটি থেকে প্রদত্ত স্মার্টকার্ড কার্যক্রম প্রত্যক্ষ করেন এবং প্রতিদিন কত জনকে সেবা প্রদান করা হয় তার একটি তালিকা করার নির্দেশনা দেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. মোকাব্বির হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান প্রমুখ।

জেপি/এসআর/জেআইএম

Advertisement